Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলের বিভিন্ন সামরিক স্থাপনায় হিজবুল্লাহর রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ১০:৩৮ পিএম

ইসরাইলের বিভিন্ন সামরিক স্থাপনায় হিজবুল্লাহর রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

দক্ষিণ লেবাননের গ্রাম ও শহরগুলোতে ইসরাইলি বিমান হামলার প্রতিশোধ হিসাবে উত্তর ইসরাইলের বিভিন্ন সামরিক স্থাপনায় রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

বৃহস্পতিবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে সশস্ত্র গোষ্ঠীটি বলেছে, তাদের যোদ্ধারা ইসরাইলের ‘ম্যানত মোশাভ’ ও পশ্চিম গ্যালিলি অঞ্চলের দুটি সামরিক ঘাঁটিতে এক ঝাঁক কাতিউশা রকেট নিক্ষেপ করেছে। ওই ঘাটিগুলোর আয়রন ডোম ব্যাটারিগুলোর পাশাপাশি গোলন্দাজ বাঙ্কারগুলো টার্গেট করে এসব রকেট নিক্ষেপ করা হয়।

বিবৃতিতে বলা হয়, দক্ষিণ লেবাননের ‘দুয়েইর’ গ্রামে ইসরাইলি বিমান হামলার জবাবে এ রকেট হামলা চালানো হলো।

এদিকে ইসরাইলি বাহিনীর পশ্চিমাঞ্চলীয় ব্যাটালিয়নের সদরদপ্তর হিসেবে পরিচিত ‘জারিত’ ব্যারাকে হেভি-ক্যালিবার বুরকান ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ।  দক্ষিণ লেবাননের ‘মাজদাল জুন’ শহরে ইহুদিবাদী সেনাদের আগ্রাসী হামলার জবাবে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

এছাড়া ইসরাইলের উত্তরাঞ্চলীয় ‘বিরানিত’ ব্যারাকেও বুরকান ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। ওই হামলায় ব্যারাকটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং বড় ধরনের আগুন ছড়িয়ে পড়ে। দক্ষিণ লেবাননের ‘আইতারুন’ গ্রামে ইসরাইলি বিমান হামলার প্রতিশোধ নিতে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

গত বছরের অক্টোবর মাসে ইসরাইল গাজা উপত্যকায় আগ্রাসন শুরু করার পর থেকে গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে উত্তর ইসরাইলে অভিযান চালানো শুরু করে লেবাননের হিজবুল্লাহ। তখন থেকে এ পর্যন্ত হিজবুল্লাহর হামলায় উত্তর ইসরাইলে দখলদার বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম