Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরানের ক্ষমা চাওয়ার আকাঙ্খা প্রত্যাখান করল পিএমএল–এন জোট

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ১০:২৬ এএম

ইমরানের ক্ষমা চাওয়ার আকাঙ্খা প্রত্যাখান করল পিএমএল–এন জোট

ছবি সংগৃহীত

৯ মে দেশজুড়ে সহিংসতার ঘটনায় পাকিস্তানের ক্ষমতাধর সেনাবাহিনীর কাছে শর্তসাপেক্ষে ক্ষমা চাইতে রাজি হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান। তবে ইমরানের এ ধরনের আকাঙ্খাকে প্রত্যাখান করেছেন পিএমএল–এন জোট নেত্রী এবং পাঞ্জাবের তথ্যমন্ত্রী আজমা বুখারী।

বুধবার (৮ আগস্ট) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারের ভেতর প্রতিষ্ঠিত অস্থায়ী আদালতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ইমরান শর্তসাপেক্ষে সেনাবাহিনীর কাছে ক্ষমা চাওয়ার কথা জানান।  

ইমরান বলেন, তাকে গ্রেফেতার করার পর দেশজুড়ে ছড়িয়ে পড়া দাঙ্গায় যদি পিটিআই নেতাকর্মীরা জড়িত থাকে তাহলে তিনি ক্ষমা চাইবেন।  একইসঙ্গে সে সব নেতাকর্মীদের বরখাস্ত করা হবে বলে জানান।

ইমরানের এমন বক্তব্যের প্রতিক্রিয়া উড়িয়ে দিয়েছেন পিএমএল–এন নেত্রী আজমা বুখারী। আজমার মতে, ৯ মে সহিংসতার ঘটনায় ইমরানে ছিল মাস্টারমাইন্ড। দেশজুড়ে দাঙ্গায় তার সংশ্লিষ্ট থাকার বিশ্বাসযোগ্য প্রমাণ রয়েছে।

পিএমএল–এন নেত্রী বলেন, ‘যে ব্যক্তি দাবি করেছিল যে সে নতি স্বীকার করবে না, সে এখন করুণার আবেদন করছে।  ইমরান খান তার নাম মুছে ফেলার চেষ্টা করলেও তার অপকর্মের কালো দাগ মুছতে পারবে না’।

বুখারী আরও বলেন, যেদিন ইমরান খানকে গ্রেফতার করা হয়েছিল, ‘সেদিন তার  সহযোগীরা মানুষকে রাস্তায় নামতে আহ্বান জানিয়েছিল।  তার গ্রেফতারের পরের দিন, ইমরান খান নিজেই স্বীকার করেছেন যে জনসাধারণ তার গ্রেফতারের প্রতিক্রিয়া জানিয়েছেন’।

২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান।  সরকার পতনের পেছনের কারণ হিসেবে বিভিন্ন সময় সেনাবাহিনীর বিরুদ্ধে তীব্র অভিযোগ তুলেন তিনি। 

ইমরান খান নেতৃত্বাধীন পাকিস্তান তেহেরিক–ই–ইনসাফ (পিটিআই) সরকার উৎখাতের পর পিএমএল–এনের প্রেসিডেন্ট শাহবাজ শরিফের নেতৃত্বে জোট সরকার গঠন হয়। এরপর চলতি বছরে ফেব্রুয়ারিতে জাতীয় নির্বাচনে ফের ক্ষমতায় আসে পিএমএল–এন জোট।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম