Logo
Logo
×

আন্তর্জাতিক

যেভাবে ইসরাইলি সরকারের গালে ‘চপেটাঘাত’ মারল হামাস

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ১০:৩২ পিএম

যেভাবে ইসরাইলি সরকারের গালে ‘চপেটাঘাত’ মারল হামাস

ইসরাইলের রাজধানী তেলআবিবের কাছে হলন শহরে ছুরিকাঘাতে এক ইহুদি নারীসহ দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস বলেছে, রোববারের অভিযান ছিল দখলদার ইসরাইলের নিরাপত্তা ও সামরিক প্রতিষ্ঠানের মুখে একটি কড়া চপেটাঘাত।

ফিলিস্তিনি বার্তা সংস্থা জানিয়েছে, ফিলিস্তিনি প্রতিরোধ কমিটিগুলো রোববার সকালে দক্ষিণ তেলআবিবে চালানো অভিযানের সফল বাস্তবায়নকে অভিনন্দন জানিয়ে বলেছে, এটি ফিলিস্তিনি বীর যোদ্ধাদের দৃঢ়তার সামনে ইসরাইলি শাসকদের পরাজয়ের লক্ষণ। 

হামাস বলেছে, সফল অভিযানটি পশ্চিম তীর এবং গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনি জনগণের ওপর চালানো দৈনন্দিন অপরাধ এবং গণহত্যার একটি স্বাভাবিক এবং বাস্তব প্রতিক্রিয়া। সংগঠনটি তাদের যোদ্ধাদের অপরাধী ইসরাইলি খুনিদের মোকাবিলা করার জন্য এ ধরণের আরও বেদনাদায়ক অপারেশন চালানোর আহ্বান জানিয়েছে।

এদিন বিভিন্ন গণমাধ্যমে তেলআবিবের কাছে ইসরাইল বিরোধী এ ছুরিকাঘাত অভিযানের খবর দিয়েছে। যাতে দুই ইহুদি নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

ইসরাইলি সংবাদমধ্যমগুলো ছুরিকাঘাতে আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে। সেই সঙ্গে উদ্ধারকারী বাহিনী ও চিকিৎসকরা তাদের বাঁচানোর চেষ্টা করছে বলেও উল্লেখ করেছে।

গণমাধ্যমগুলো জানিয়েছে, ফিলিস্তিনি যে যুবক অভিযানটি পরিচালনা করেছিল, ইসরাইলি সামরিক বাহিনী তাকে গুলি করে হত্যা করেছে।

ইসরাইলি পুলিশের দাবি, ছুরিকাঘাতকারী ছিল পশ্চিম তীরের বাসিন্দা এবং এ ছুরিকাঘাতের ঘটনায় অন্য কেউ তাকে সহযোগিতা করেছিল।সূত্র: ইরনা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম