Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজা যুদ্ধে ১০ হাজার ইসরাইলি সেনা হতাহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৫:২৯ পিএম

গাজা যুদ্ধে ১০ হাজার ইসরাইলি সেনা হতাহত

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের সঙ্গে যুদ্ধে কমপক্ষে ১০ হজার ইসরাইলি সেনা হতাহত হয়েছেন বলে স্বীকার করেছে ইসরাইলি মিডিয়া।

দেশটির সংবাদমাধ্যম ইয়েদিয়থ আহরোনথ রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, গাজা উপত্যকার বিরুদ্ধে যুদ্ধে কমপক্ষে ১০ হাজার ইসরাইলি সৈন্য নিহত বা আহত হয়েছে।

এছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পুনর্বাসন কেন্দ্রে প্রায় এক হাজার নতুন সৈন্য যোগ হচ্ছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি ঘোষণা করেছেন, শনিবার গাজা উপত্যকার দক্ষিণে যুদ্ধে আরও একজন ইসরাইলি সৈন্য আহত হয়েছেন এবং তার অবস্থা আশঙ্কাজনক।

ইসরাইলের মিডিয়াগুলো এর আগে প্রকাশ করেছিল যে, ইসরাইলি সেনাবাহিনী কর্তৃক ঘোষিত হতাহতের সংখ্যা ইসরাইলের ও দখলকৃত অঞ্চলের হাসপাতালগুলোর সরবরাহ করা তথ্য থেকে অনেকটাই আলাদা।

ইসরাইলি চ্যানেল ১২ এর আগে ঘোষণা করেছিল যে, ইসরাইলি সেনাবাহিনী হাসপাতালগুলোর কর্তৃপক্ষকে সেনাবাহিনীর দেওয়া তথ্যের সঙ্গে সমন্বয় ছাড়া হতাহতের কোনো পরিসংখ্যান প্রকাশ না করতে বলেছে।

এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায়  আরও ৩৩ জন ফিলিস্তিনি নিহত এবং ১১৮ জন আহত হয়েছেন।

এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ৩৯ হাজার ৫৮৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১ হাজার ৩৯৮ জনে। সূত্র: ইরনা ও আল-জাজিরা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম