Logo
Logo
×

আন্তর্জাতিক

‘নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র দিয়ে’ যেভাবে হানিয়াকে হত্যা করা হয়

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৬:২৪ পিএম

‘নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র দিয়ে’ যেভাবে হানিয়াকে হত্যা করা হয়

তেহরানে হামলা চালিয়ে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াকে হত্যা করেছে বর্বর ইসরাইলি বাহিনী।

সৌদি গণমাধ্যম আল হাদাৎ বিভিন্ন উৎস থেকে পাওয়া খবরের ভিত্তিতে জানিয়েছে, বুধবার রাতে তেহরানে হানিয়ার ব্যক্তিগত বাসভবনে নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হেনে এই হামাস নেতাকে হত্যা করা হয়েছে।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রাত প্রায় ২টার দিকে ক্ষেপণাস্ত্রটি হানিয়া যে ভবনে ছিলেন সেখানে আঘাত হানে।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের মুখপাত্র ফারস নিউজকে জানিয়েছেন, হানিয়া উত্তর তেহরানে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের এক আবাসিক এলাকায় ছিলেন আর সেখানে ‘আকাশ থেকে আসা একটি অস্ত্রের আঘাতে’ নিহত হয়েছেন।

বুধবার টেলিগ্রামে এক বিবৃতিতে হামাস বলেছে, ‘ভাই, নেতা, মুজাহিদ ও আন্দোলনের প্রধান ইসমাইল হানিয়া তেহরানে তার সদর দপ্তরে একটি জায়নবাদী হামলায় নিহত হয়েছেন। এর আগে তিনি ইরানের নতুন প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।’

এই হামলাকে কাপুরুষোচিত উল্লেখ করে হামাস বলেছে, এই হত্যাকাণ্ড বিনা জবাবে থাকবে না। ইসরায়েল অবশ্যই হত্যার সমুচিত জবাব দেওয়া হবে।

এবিষয়ে হোয়াইট হাউস জানিয়েছে, ইরানে হামাস রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়ার মৃত্যুর রিপোর্টগুলো তারা দেখেছে। তবে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে অস্বীকার করেছে।

হানিয়া হত্যা নিয়ে ইসরাইল মন্তব্য না করলেও এর আগে তারা ইরানের পারমাণবিক প্রকল্পের শীর্ষ বিজ্ঞানীদের চোরাগোপ্তা হামলা চালিয়ে হত্যা করেছিল। ২০২১ সালে ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদেহকে এ ধরনের এক হামলায় হত্যা করেছিল ইসরাইল।

ইসমাইল হানিয়ার নামাজে তিলাওয়াতের ভিডিও ভাইরাল

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম