Logo
Logo
×

আন্তর্জাতিক

হানিয়া হত্যাকাণ্ড নিয়ে রাশিয়ার হুঁশিয়ারি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৪:২৬ পিএম

হানিয়া হত্যাকাণ্ড নিয়ে রাশিয়ার হুঁশিয়ারি

হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াকে হত্যা করেছে ইসরাইল। বুধবার ভোরে তেহরানে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াকে লক্ষ্য করে হামলা চালিয়ে হত্যা করেছে ইসরাইলের বর্বর বাহিনী। এর মধ্য দিয়ে গোটা মধ্যপ্রাচ্য পরিস্থিতি আবারও উত্তপ্ত হয়ে উঠল।

হামাসের শীর্ষ নেতার হত্যাকাণ্ডের ঘটনা মধ্যপ্রাচ্যকে ‘উল্লেখযোগ্যভাবে অস্থিতিশীল’ করতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।

বুধবার হামাস প্রধানকে হত্যার ‘কঠোর নিন্দা’ জানিয়ে ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ এ হুঁশিয়ারি দিয়েছেন। 

তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা বিশ্বাস করি যে, এ ধরনের পদক্ষেপগুলো মধ্যপ্রাচ্যে শান্তি পুনরুদ্ধার প্রচেষ্টার বিরুদ্ধে পরিচালিত হয়েছে এবং এ ঘটনা ইতোমধ্যেই উত্তেজনাপূর্ণ পরিস্থিতিকে আরও অস্থিতিশীল করে তুলতে পারে’।

এর আগে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ হানিয়ার হত্যাকাণ্ডকে ‘একেবারেই অগ্রহণযোগ্য রাজনৈতিক হত্যা’ বলে অভিহিত করেছেন।

এদিকে ফিলিস্তিনি সাধীনতাকামী গোষ্ঠী হামাস বুধবার ভোরে জানায়, ইরানের রাজধানী তেহরানে হানিয়ার বাসভবন লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে হামাস প্রধান দেহরক্ষীসহ নিহত হয়েছেন। এর আগে তিনি ইরানের নতুন প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে যোগ দেন।

অন্যদিকে ইসরাইলি সেনাবাহিনী মঙ্গলবার দাবি করেছে যে, তাদের বাহিনী ড্রোন হামলা চালিয়ে হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকরকে হত্যা করা হয়েছে। সূত্র: আল-জাজিরা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম