Logo
Logo
×

আন্তর্জাতিক

স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার হানিয়ার ছেলের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০২:৪৪ পিএম

স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার হানিয়ার ছেলের

বাবা ‘শহীদ’ হলেও স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার ছেলে আবদুল সালাম হানিয়া। 

তার বাবার হত্যাকাণ্ড ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিরোধের অবসান ঘটাবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

আবদুল সালাম হানিয়া বলেন, আমার বাবা তার দেশপ্রেমের যাত্রায় চারবার হত্যার চেষ্টা থেকে বেঁচে গিয়েছিলেন এবং আজ আল্লাহ তাকে সেই শাহাদাত দান করেছেন যা তিনি সর্বদা কামনা করেছিলেন।

তিনি বলেন, তিনি জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় অত্যন্ত আগ্রহী ছিলেন এবং সব ফিলিস্তিনি উপদলের ঐক্যের জন্য প্রচেষ্টা চালিয়েছিলেন। আমরা দৃঢ়ভাবে ঘোষণা করছি যে এই হত্যাকাণ্ড প্রতিরোধকে থামাতে পারবে না,  স্বাধীনতা অর্জন না হওয়া পর্যন্ত লড়াই চলবে।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে ইসমাইল হানিয়াহকে হত্যার ঘটনাটি ঘটে। 

হানিয়া ইরানের প্রেসিডেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য ইরান সফরে যান, তিনি তেহরানের উত্তরে একটি বাসভবনে অবস্থান করেছিলেন।

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) এক বিবৃতিতে বলা হয়েছে, তেহরানে ইসমাইল হানিয়ার বাসভবনে হামলায় তিনি নিহত হন এবং তার একজন দেহরক্ষীরও মৃত্যু হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, হামাস নেতার মৃত্যুতে ফিলিস্তিনের জনগণ, মুসলিম বিশ্ব এবং প্রতিরোধ ফ্রন্টের যোদ্ধাদের প্রতি সমবেদনা জানানো হয়েছে। এই ঘটনার আরও তদন্ত চলছে।

আল জাজিরা 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম