Logo
Logo
×

আন্তর্জাতিক

অল্পের জন্য হাইতির প্রধানমন্ত্রীর প্রাণ রক্ষা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৫:৫৪ পিএম

অল্পের জন্য হাইতির প্রধানমন্ত্রীর প্রাণ রক্ষা

দুর্বৃত্তের হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান হাইতির প্রধানমন্ত্রী গ্যারি কনিল। সোমবার একটি হাসপাতাল পরিদর্শনে গেলে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে প্রাণে রক্ষা পান। তিনি অক্ষত অবস্থায় আছেন।

সরকারি একটি সূত্র এএফপিকে এ খবর জানিয়েছে। 

সূত্র জানিয়েছে, গ্যারি কনিল গত জুনে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। রাজধানী পোর্ট-অব-প্রিন্সের দুর্বৃত্তদের নিয়ন্ত্রিত একটি এলাকা পরিদর্শন শেষে ফেরার পথে বন্দুকধারীরা স্বয়ংক্রিয় অস্ত্রের সাহায্যে গুলি শুরু করে।

হাইতিয়ান পুলিশ এবং জাতিসংঘ-সমর্থিত কেনিয়ার নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহায়তায় কনিল অক্ষত অবস্থায় এলাকা থেকে ফিরতে সক্ষম হন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা দুর্বৃত্তদের ধাওয়া করছেন। তবে এ ঘটনায় কেউ আহত হয়েছে কিনা তা জানা যায়নি।

হাসপাতাল ভবনটি ফেব্রুয়ারির শেষ থেকে জুলাইয়ের শুরু পর্যন্ত দুর্বৃত্তদের নিয়ন্ত্রণে ছিল। পরে পুলিশ অভিযান চালিয়ে হাসপাতালের নিয়ন্ত্রণ নিতে সফল হয়।

দুর্বৃত্তরা পোর্ট-অব-প্রিন্সের প্রায় ৮০ শতাংশ নিয়ন্ত্রণ করে। বাসিন্দারা বলেছেন, তারা মুক্তিপণের জন্য হত্যা, ধর্ষণ এবং অপহরণের হুমকির মুখোমুখি হয়েছে।

রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক বিশৃঙ্খলার দ্বারা প্রভাবিত দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে আন্তর্জাতিক প্রচেষ্টার অংশ হিসেবে কেনিয়ার শত শত পুলিশ কর্মকর্তা হাইতির রাজধানীতে মোতায়েন রয়েছে।

কনিল রাজ্যের কর্তৃত্ব পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি একটি অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম