Logo
Logo
×

আন্তর্জাতিক

পেজেশকিয়ানকে প্রেসিডেন্টের দায়িত্ব দিলেন খামেনি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৩:৫৪ পিএম

পেজেশকিয়ানকে প্রেসিডেন্টের দায়িত্ব দিলেন খামেনি

আনুষ্ঠানিকভাবে সংস্কারপন্থি মাসুদ পেজেশকিয়ানকে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। রোববার সকালে ড. মাসুদ পেজেশকিয়ানকে প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছেন তিনি। 

ইরানের সংবিধান অনুযায়ী ভোটে নির্বাচিত হওয়ার পর প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের আগে সর্বোচ্চ নেতার অনুমোদন পেতে হয়। প্রেসিডেন্ট হিসেবে অনুমোদনের ডিক্রি জারির অনুষ্ঠানে ইরানের শীর্ষ পর্যাায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ইরানের সর্বোচ্চ নেতা তার ডিক্রিতে বলেছেন, সমস্ত প্রশংসা আল্লাহর, তিনি আবারও ইসলামী ইরানের জন্য সম্মান এনে দিয়েছেন। জনগণ ও কর্মকর্তাদের প্রচেষ্টায় প্রেসিডেন্ট নির্বাচনের পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং জাতির নির্বাচিত ব্যক্তি এখন মহান দায়িত্ব নিতে প্রস্তুত।

নতুন প্রেসিডেন্ট নিয়োগের ডিক্রিতে সর্বোচ্চ নেতা বলেন, আমাদের মহান জাতির ইচ্ছার ভিত্তিতে আমি জ্ঞানী, সৎ, জনগণমুখী ও বিদ্বান ড. মাসুদ পেজেশকিয়ানের জন্য জনগণের রায়কে সমর্থন করছি এবং তাকে ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত করছি।

আগামী মঙ্গলবার ইরানের পার্লামেন্ট মজলিসে শুরায়ে ইসলামিতে শপথ গ্রহণ করবেন প্রেসিডেন্ট পেজেশকিয়ান। ওই অনুষ্ঠানে বিশ্বের বহু দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

গত ৫ জুলাই ইরানের দ্বিতীয় দফা প্রেসিডেন্ট নির্বাচনে মাসুদ পেজেশকিয়ান বিপুল ভোটে বিজয় লাভ করেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম