Logo
Logo
×

আন্তর্জাতিক

তিন শিক্ষার্থীর মৃত্যুর পর দিল্লিতে বিক্ষোভ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৩:১৪ পিএম

তিন শিক্ষার্থীর মৃত্যুর পর দিল্লিতে বিক্ষোভ

ভারতের রাজধানী নয়াদিল্লির একটি কোচিং সেন্টারের বেজমেন্টে পানিতে ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বিক্ষোভে নেমেছেন দিল্লির সাধারণ শিক্ষর্থীরা। তাদের বিক্ষোভ নিয়ন্ত্রণে আধাসামরিক বাহিনীকে মোতায়েন করা হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, শনিবার সন্ধ্যায় দিল্লিতে ভারী বৃষ্টিপাত হয়। এরপর বৃষ্টির পানি কোচিং সেন্টারের বেজমেন্টে ঢুকে গেলে ওই পানিতে ডুবে তিনজন মারা যান। নিহতদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। তারা সবাই সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন। এর অংশ হিসেবে কোচিংটিতে পড়তেন তারা।

সাধারণ শিক্ষার্থীরা বলছেন, দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের গাফিলতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষ যদি ড্রেনগুলো পরিষ্কার রাখত তাহলে বৃষ্টির পানি চলে যেত। কিন্তু ড্রেন আটকা থাকায় রাস্তায় পানি জমে যায় এবং সেটি কোচিং সেন্টারের বেজমেন্টের লাইব্রেরিতে ঢুকে যায়।

ডেপুটি পুলিশ কমিশনার (সেন্ট্রাল) এম হর্ষবর্ধন জানিয়েছেন, এই ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। আমাদের ফরেনসিক টিম এখানে আছে। আমরা সুষ্ঠু তদন্ত করে সত্য উদঘাটনে বদ্ধপরিকর। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। 

এনডিটিভি জানিয়েছে, বেজমেন্টে কোচিংয়ের লাইব্রেরি ছিল। সেখানে বসে নিরবে পড়াশোনা করছিলেন শিক্ষার্থীরা। সন্ধ্যার পর যখন বৃষ্টি হয় তখন রাস্তায় দুই থেকে তিন ফুট পানি জমে যায়। সেই পানি উপচে গিয়ে ভবনটির বেজমেন্টে ঢুকে। ওই সময় বেজমেন্টে ৩৩ জন শিক্ষার্থী ছিলেন। তাদের মধ্যে ৩০ জন নিরাপদে বের হয়ে আসতে পারলেও তিনজন আটকা পড়ে যান। চার ঘণ্টা সেখানে আটকে থাকার পর তাদের মরদেহ উদ্ধার করা হয়।

দিল্লির মেয়র শেলি ওবেরয় এই ঘটনাকে ‘অত্যন্ত মর্মান্তিক’ বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে এর পূর্ণ তদন্ত এবং দ্রুত ও কঠোরতম পদক্ষেপ প্রয়োজন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম