Logo
Logo
×

আন্তর্জাতিক

‘কথার মাঝেই মাইক বন্ধ’, মমতার দাবি উড়িয়ে দিল বিজেপি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৫:২৮ পিএম

‘কথার মাঝেই মাইক বন্ধ’, মমতার দাবি উড়িয়ে দিল বিজেপি

ছবি সংগৃহীত

দিল্লিতে নীতি আয়োগ বৈঠকে গিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল কংগ্রেস সভানেত্রীর অভিযোগ, পর্যাপ্ত সময় না দিয়েই বৈঠকে মাইক বন্ধ করে দেওয়া হয় তার। তবে এই দাবি উড়িয়ে দিয়েছেন ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং বিজেপি নেত্রী নির্মলা সীতারামন।

সংবাদসংস্থা এএনআইকে নির্মলা বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়েছিলেন। আমরা সবাই উনার কথা শুনেছি।  প্রত্যেক মুখ্যমন্ত্রীকে একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল বক্তব্য রাখার জন্য এবং নির্ধারিত সময় প্রতিটি টেবিলের সামনে রাখা স্ক্রিনে দেখা যাচ্ছিল।  উনি মিডিয়ায় বলেছেন যে উনার মাইক অফ করে দেওয়া হয়েছিল। এটা সম্পূর্ণ মিথ্যা।’

শুক্রবার নীতি আয়োগ বৈঠকে যোগ পশ্চিমবঙ্গ থেকে দিল্লিতে উড়াল দেন মমতা।  বিরোধী জোটের একমাত্র প্রতিনিধি হিসেবে নীতি বৈঠকে অংশ নেন। পশ্চিমবঙ্গ ছাড়ার আগে মমতা বলেছিলেন, কথা বলার পরিবেশ না থাকলে বৈঠক থেকে বেরিয়ে যাবেন তিনি। এবার অংশ নিয় তাই হয়েছে মমতার ক্ষেত্রে।

শনিবার দিল্লিতে সাংবাদিকদের কাছে মমতা অভিযোগ তুলে বলেন, ‘অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে ২০ মিনিট বলার সুযোগ দেওয়া হয়েছিল। আসাম, গোয়া, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রীকে ১০-১৫ মিনিট বলতে দেওয়া হয়েছিল। কিন্তু আমি বক্তব্য শুরু করতেই, ৫ মিনিটের মধ্যে মাইক অফ করে দেওয়া হয়। এটা খুব অপমানজনক। আর কোনোদিন বৈঠকে যাব না’।

কেন্দ্রীয় সরকারের বরাদ্দ ‘পক্ষপাতদুষ্ট’ আখ্যা দিয়ে মমতা আরও বলেন, ‘বাজেটে কিছু নেই, জিরো। বৈষম্য করা হয়েছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোও এটা কী সম্ভব? সকলের দিকে নজর দিতে হবে। এভাবে সরকার চলে না। একশো দিনের কাজের টাকা বকেয়া রয়েছে।’

সূত্র: সংবাদ প্রতিদিন, টিভি নাইন বাংলা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম