Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলি সামরিক অবস্থানে হিজবুল্লাহর ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১০:৩৬ এএম

ইসরাইলি সামরিক অবস্থানে হিজবুল্লাহর ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ দখলদার ইসরাইলি বাহিনীর কৌশলগত সামরিক অবস্থানে ব্যাপক হামলা চালিয়েছে। দক্ষিণ লেবাননে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত আগ্রাসন এবং গাজায় ফিলিস্তিনিদের ওপর চলমান পাশবিক হত্যাযজ্ঞের মধ্যে এ প্রতিশোধমূলক হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

শুক্রবার পৃথক এক বিবৃতিতে সশস্ত্র গোষ্ঠীটি ঘোষণা করেছে যে, তারা গাইডেড ক্ষেপণাস্ত্র দিয়ে রামিয়া সাইটে একটি প্রযুক্তিগত সিস্টেমকে লক্ষ্যবস্তু করেছে এবং সরাসরি আঘাত হানার ফলে এটি ধ্বংস হয়ে গেছে।

হিজবুল্লাহ আরও জানিয়েছে, তাদের যোদ্ধারা উপযুক্ত অস্ত্র নিয়ে হাদাব ইয়ারন সাইটে ইসরাইলি সৈন্যদের একটি সমাবেশকে টার্গেট করে হামলা চালিয়েছে। 

লেবানিজ মিডিয়া রিপোর্ট নিশ্চিত করে বলেছে, লেবানন থেকে রামিয়া এবং হাদাব ইয়ারন সাইটের আশেপাশে ইসরাইলি সামরিক লক্ষ্যবস্তুর দিকে সরাসরি আগুন শনাক্ত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দিনের শেষ দিকে হিজবুল্লাহ নিশ্চিত করে যে, তারা গত সপ্তাহে ইসরাইলের কৌশলগত ঘাঁটিতে একটি ড্রোন-বিরোধী রাডার সিস্টেমকে লক্ষ্য করে হামলা চালায়। হিজবুল্লাহ দখলকৃত অঞ্চলের উত্তর অংশে আল-আবাদ ফাঁড়িতে একটি ড্রোন-বিরোধী রাডার সিস্টেমকে লক্ষ্যবস্তু করার সেই ফুটেজও প্রকাশ করেছে।

এছাড়া ১৯ জুলাই আল-আবাদ ফাঁড়িতে একটি বিস্ফোরক বোঝাই ড্রোন দিয়ে হামলা চালানো হয়, যেখানে ইসরাইলি সরকারের গুপ্তচরবৃত্তির ডিভাইস এবং প্রযুক্তিগত সরঞ্জামও রয়েছে। 

আগের দিন লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি এক পৃথক বিবৃতিতে জানিয়েছিল যে, তারা ইসরাইলি আর্টিলারি ব্যাটালিয়নে অসংখ্য ড্রোন দিয়ে হামলা চালিয়েছে। এতে শাসক গোষ্ঠীর বহু অফিসার এবং সৈন্য ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েন। সূত্র: মেহের নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম