Logo
Logo
×

আন্তর্জাতিক

নেতানিয়াহুর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পেজেশকিয়ান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৯:৪০ এএম

নেতানিয়াহুর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পেজেশকিয়ান

‘নিরপরাধ মানুষের রক্ত অপরাধীকে কখনই ছাড় দেয় না’। ‍সম্প্রতি মার্কিন কংগ্রেসে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বক্তব্যের প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান।

মার্কিন কংগ্রেসে বেনিয়ামিন নেতানিয়াহুর উপস্থিতি ও বক্তৃতার প্রতিক্রিয়ায় ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট শুক্রবার নিজের এক্স হ্যান্ডেলে লিখেছেন, নিরপরাধ মানুষ ও আশ্রয়হীন শিশুদের হত্যার অপরাধ কোনোভাবেই উপেক্ষিত হতে পারে না। একইভাবে অপরাধীকেও দাঁড়িয়ে সম্মান দেখিয়ে পবিত্র করা যায় না।

পেজেশকিয়ান বলেন, যুক্তরাষ্ট্রে বেনিয়ামিন নেতানিয়াহুর উপস্থিতি নিয়ে সে দেশের জনগণের ব্যাপক প্রতিবাদ সত্ত্বেও কংগ্রেসে ইসরাইলি প্রধানমন্ত্রীর বক্তৃতাকালে প্রতিনিধিরা তাকে কয়েকবার উৎসাহিত করেছেন।

নেতানিয়াহু তার বক্তব্যে গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের দুর্বিসহ অবস্থার কথা বিন্দুমাত্র উল্লেখ না করে ইরান এবং ফিলিস্তিনি জাতি সম্পর্কে যথারীতি কিছু অপ্রাসঙ্গিক দাবি করেছেন বলেও উল্লেখ করেন ইরানি প্রেসিডেন্ট।

এদিকে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি পাশবিকতা এখনও অব্যাহত। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ৩৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং ৯০ হাজারেরও বেশি আহত হয়েছেন। সূত্র: ইরনা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম