Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজায় মায়ের মৃত্যুর পরও অলৌকিকভাবে বেঁচে গেল গর্ভের শিশু

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৮:৪৬ এএম

গাজায় মায়ের মৃত্যুর পরও অলৌকিকভাবে বেঁচে গেল গর্ভের শিশু

ছবি: সংগৃহীত

মায়ের মৃত্যুর পরও অলৌকিকভাবে বেঁচে গেছে গর্ভের শিশু। অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায়। ইসরাইলি বাহিনীর বিমান হামলায় ৯ মাসের গর্ভবতী ওলা আল-কুর্দ মারা গেছেন। তবে বিস্ময়করভাবে বেঁচে গেছে তার গর্ভস্থ সন্তান। 

ওলার বাবা আদনান আল-কুর্দ জানিয়েছেন, ১৯ জুলাই গাজার আল-নুসেইরাতে তাদের বাড়ি ইসরাইলের বিমান হামলায় গুড়িয়ে যায়। এতে অনেকে মারা গেলেও আশ্চর্যজনকভাবে ওলার শিশু সন্তান ও তার স্বামী বেঁচে যান। তারা দুজনেই এখন হাসপাতালে আছেন।

আদনান আল-কুর্দ বলেন, ও (ওলা) শহীদ হলেও ওর পেটে সন্তানটি বেঁচে ছিল, এটি অলৌকিক এক ঘটনা।

গাজায় ৫ ইসরাইলি জিম্মির লাশ উদ্ধার

বিমান হামলার পর মৃত ওলাকে প্রথমে নুসেইরাতের আল আওদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি বিরুদ্ধে থাকার পরও হাসপাতালটির চিকিৎসকরা নবজাতককে জীবিত বের করে আনতে সক্ষম হন। যার নাম রাখা হয় মালেক ইয়াসিন। নবজাতক ইয়াসিনকে দেইর আল-বালাহর আল আকসা হাসপাতালে পাঠানো হয়, সেখানে একটি ইনকিউবেটরে শিশুটিকে রাখা হয়।

এই হাসপাতালের চিকিৎসক খলিল আল-দারকান বলেন, ‘খোদাকে ধন্যবাদ, শিশুটির জীবন রক্ষা পেয়েছে। সে এখন জীবিত ও ভালো আছে।’

ওই বিস্ফোরণে এই এক পরিবারের বহু সদস্য নিহত হন। গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরাইলি হামলা শুরু হওয়ার পর থেকে গাজাজুড়ে প্রতিদিনই এ ধরনের ঘটনা ঘটে চলেছে। ইসরাইলি হামলায় গাজায় এ পর্যন্ত ৩৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন আর ছিটমহলটি প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আহত হয়েছেন ৮৭ হাজারেরও বেশি মানুষ।

সূত্র: রয়টার্স

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম