Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খানের দলের সেই ‘নিলি পরী’ গ্রেফতার

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৮:৪৯ পিএম

ইমরান খানের দলের সেই ‘নিলি পরী’ গ্রেফতার

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী আনিলা জাট ওরফে ‘নিলি পরীকে’ গ্রেফতার করেছে লাহোর পুলিশ। 

পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) সাংস্কৃতিক শাখার সভাপতি তাহির আনজুমকে লাঞ্ছিত ও নির্যাতনের অভিযোগে বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে লাহোরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি-অপারেশনস) ফয়সাল কামরান বলেন, পুলিশ লোহারী এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে।

এর আগে বুধবার পাঞ্জাব অ্যাসেম্বলির বাইরে অনশন কর্মসূচি পালন করে পিটিআই। এ সময় ওই অনশন শিবিরের পাশ দিয়ে গাড়িতে চড়ে যাচ্ছিলেন মঞ্চ অভিনেতা তাহির আনজুম। তখনই পিটিআইয়ের ওই নারী কর্মীর হামলার শিকার হন বলে অভিযোগ করেন পিএমএল-এন নেতা। অনশন কর্মসূচিটি পিটিআই কর্মীরা তাদের কারাবন্দি নেতাদের জন্য পালন করছিল।

ক্ষুব্ধ ওই পিটিআই কর্মী পিএমএল-এন নেতার শার্টের একটি হাতা ছিঁড়ে দেন এবং তাকে তার গাড়ি থেকে টেনে বের করার চেষ্টাসহ মারধর এবং গালিগালাজ করেন।

আনিলা জাটের অভিযোগ, তাহির আনজুম কারাবন্দি পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানকে ‘সন্ত্রাসী’ অভিহিত করার জন্য অবমাননাকর ভিডিও পোস্ট করতেন।

এদিকে এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে যে, পিটিআই কর্মী তাহির আনজুমকে গালিগালাজ করছেন এবং মঞ্চ অভিনেতা তার গাড়ির ভেতরে থাকার জন্য প্রচণ্ড লড়াই করেছিলেন। এ সময় তার শার্টের ডান হাতা ছেঁড়া ছিল।

ভিডিও চিত্রে আরও দেখা যায়, ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্য এবং লোকজন অনিলাকে থামাতে চেষ্টা করেছিল, কিন্তু কোনো লাভ হয়নি। কারণ, তিনি কোনোভাবেই হাল ছেড়ে দিতে চাচ্ছিলেন না এবং নিরাপত্তাকর্মীদের প্রতিহত করছিলেন।  অনেক সময় ধরে ধস্তাধস্তির একপর্যায়ে তাহির আঞ্জুম ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মঞ্চ অভিনেতা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং দাবি করেন যে, ঘটনার সময় গাড়িতে তার সন্তানেরা থাকা সত্ত্বেও পিটিআই কর্মীরা কোনো রকম ছাড় দেয়নি, তাকে লাঞ্ছিত করেছে।

এ ঘটনায় তিনি পিটিআই কর্মীদের একটি ‘সন্ত্রাসী সংগঠনের’ সদস্যদের মতো আচরণ করার জন্য এবং তাকে গালিগালাজ করার জন্য নিন্দা জানান।পাশাপাশি তিনি পিটিআই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে ভিডিও পোস্ট করা বা এ ধরনের বেআইনি কিছু করার কথাও অস্বীকার করেন।

ঘটনাটি ঘটেছিল পাঞ্জাব অ্যাসেম্বলি ভবনের বাইরে। যেখানে ইমরান খান প্রতিষ্ঠিত দলটির নেতাকর্মীরা ইসলামাবাদের পর দ্বিতীয় কোনো অনশন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে তাদের গ্রেফতার নেতাদের মুক্তির দাবিতে। সূত্র: জিও নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম