Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলে ধারণ করা তৃতীয় ভিডিও ফুটেজ প্রকাশ করল হিজবুল্লাহ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৫:১৩ পিএম

ইসরাইলে ধারণ করা তৃতীয় ভিডিও ফুটেজ প্রকাশ করল হিজবুল্লাহ

ইসরাইলের প্রাণকেন্দ্রে ধারণ করা তৃতীয় ভিডিও ফুটেজ প্রকাশ করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই ভিডিওতে ইসরাইলের একেবারে প্রাণকেন্দ্রের বিস্তারিত এবং আকর্ষণীয় অসংখ্য চিত্র রয়েছে বলে দাবি গোষ্ঠীটির।

হিজবুল্লাহর সামরিক ইউনিটের গণমাধ্যম বিভাগ ওই ভিডিওটি প্রকাশ করেছে বলে ইরনা জানিয়েছে। 
 
‘হুপো যা নিয়ে ফিরে এসেছে’-এই শিরোনামে সিরিজ ভিডিও প্রকাশ করে যাচ্ছে হিজবুল্লাহর সামরিক ইউনিট। ওই সিরিজেরই তৃতীয় ভিডিওটি প্রকাশ করেছে বৃহস্পতিবার। 

গতকালও (২৪ জুলাই) হিজবুল্লাহ তাদের হুপো সার্ভেইলেন্স ড্রোনের সাহায্যে ধারণ করা একটি ভিডিও প্রকাশ করেছিল। এই ভিডিওটিতে ইসরাইলের পুরো রামাত ডেভিড বিমান ঘাঁটির বিস্তারিত ফুটেজ দেখানো হয়েছে। 

ইসরাইলের জটিল প্রতিরক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে হিজবুল্লাহর হুপো ড্রোন এসব ভিডিও ধারণ করে তাক লাগিয়ে দিয়েছে।

রামাত ডেভিড বিমান ঘাঁটিটি লেবানন সীমান্ত থেকে ৪৬ কিলোমিটার (২৮ মাইল) দূরে অবস্থিত। এই ঘাঁটিটি ইসরাইলের উত্তর অংশে অবস্থিত তাদের একমাত্র সামরিক বিমানঘাঁটি।

ভিডিওটিতে বিমানঘাঁটির যুদ্ধবিমান এবং হেলিকপ্টার গানশিপের পাশাপাশি এর কমান্ড বিল্ডিং এবং কর্মকর্তাদের দেখানো হয়েছে। 

ফুটেজে আরও দেখানো হয়েছে, গোলাবারুদের গুদামসহ ইসরাইলের গর্বের আয়রন ডোম মিসাইল সিস্টেমের ফ্ল্যাটফর্ম।

এদিকে দক্ষিণ লেবাননের একটি অঞ্চলে ইসরাইলি বিমান হামলার প্রতিক্রিয়ায় ইসরাইলের সামরিক চৌকিগুলোতে বেশ কিছু ড্রোন হামলা এবং কিরিয়াত শমোনা শহরে কয়েক ডজন কাতিউশা রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ। 

ড্রোন ও রকেটগুলো নিখুঁতভাবে নির্ধারিত লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে এবং নিশ্চিতভাবে বহু সংখ্যক হতাহত হয়েছে বলেও দাবি করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি।

বুধবার হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, শাকরা শহরে শত্রুদের পরিচালিত হত্যাকাণ্ডের প্রতিশোধ হিসাবে হিজবুল্লাহ যোদ্ধারা মেরনের কাছে মাউন্ট নেরিয়া ঘাঁটিতে একটি কমান্ড সেন্টারে কামিকাজে ড্রোনের স্কোয়াড্রন ব্যবহার করে হামলা চালিয়েছে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম