Logo
Logo
×

আন্তর্জাতিক

কংগ্রেসের ভাষণের পর নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী বলে অভিহিত মার্কিন সিনেটরের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৮:২৩ এএম

কংগ্রেসের ভাষণের পর নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী বলে অভিহিত মার্কিন সিনেটরের

ছবি: সংগৃহীত

মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ইসরাইলি প্রধানমন্ত্রীর ভাষণের পর বেনিয়ামিন নেতানিয়াহুকে 'যুদ্ধাপরাধী' ও 'মিথ্যাবাদী' বলে অভিহিত করেছেন মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স। 

বৃহস্পতিবার (২৫ জুলাই) সামাজিকমাধ্যম এক্সে মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স এ কথা জানিয়েছেন। খবর আলজাজিরার।

স্যান্ডার্স লিখেছেন, হাজার হাজার ফিলিস্তিনি শিশু অনাহারের মুখোমুখি হচ্ছে বেনিয়ামিন নেতানিয়াহুর কারণ। তার চরমপন্থী সরকার ফিলিস্তিনে সহায়তা বন্ধ করে চলেছে।

তিনি আরও লেখেন, নেতানিয়াহু একজন যুদ্ধাপরাধী ও মিথ্যাবাদী শাসক।

স্যান্ডার্স অন্যান্য ডেমোক্র্যাটিক সিনেটরদের সঙ্গে বক্তৃতা বর্জন করেছিলেন। নেতানিয়াহুকে কংগ্রেসে আসার বিষয়ে চরম বিরোধিতা করেন।

সরাইলি সেনা চৌকিতে হিজবুল্লাহর ড্রোন ও রকেট হামলা, বহু হতাহত

ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে নেতানিয়াহুর ভাষণ ঘিরে বেষ্টনী ও অতিরিক্ত পুলিশ দিয়ে ঘিরে রাখা হয়েছে। ওয়াশিংটনের বেশ কয়েকটি রাস্তা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

অনেক ডেমোক্র্যাট নেতা নেতানিয়াহুর ভাষণ বর্জন করেছেন। তারা বলছেন, গাজার যুদ্ধ ও নেতানিয়াহুর জনপ্রিয়তা বৃদ্ধির এই ভাষণে অংশগ্রহণ করতে চান না। গাজায় যুদ্ধের কারণে ৩৯ হাজারের বেশি বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সিনেটর ক্রিস ভ্যান বলেছেন, নেতানিয়াহুর জন্য এই ভাষণ ইসরাইলে সমর্থন বাড়ানোর চেষ্টা। আমি এই প্রতারণার অংশ হতে চাই না।

সিনেট ফরেন রিলেশন্স কমিটির সদস্য সিনেটের ডেমোক্র্যাট নেতা ডিক ডারবিন, টিম কেইন, জেফ মের্কলি এবং ব্রায়ান শ্যাটজ এবং সিনেট অ্যাপ্রোপ্রিয়েশনস কমিটির পরিচালক প্যাটি মারেও ভাষণটি বর্জন করবেন।

প্রতিনিধি পরিষদে বর্জনকারীদের মধ্যে রয়েছেন রাশিদা তালিব, আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্তেজ, অ্যামি বেরা এবং আর্মড সার্ভিসেসের শীর্ষ ডেমোক্র্যাট অ্যাডাম স্মিথ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম