Logo
Logo
×

আন্তর্জাতিক

নির্বাচনি প্রচারে ট্রাম্পকে আক্রমণ করলেন কমলা হ্যারিস

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০৪:০০ পিএম

নির্বাচনি প্রচারে ট্রাম্পকে আক্রমণ করলেন কমলা হ্যারিস

ছবি: সংগৃহীত

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তার জায়গায় ডেমোক্র্যাটদের হয়ে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়বেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এরইমধ্যে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনি প্রচারে নেমেছেন কমলা। নির্বাচনি প্রচারে নেমেই ট্রাম্পের বিপক্ষে আক্রমণাত্মক কথা বলেছেন কমলা।

নিজের প্রথম প্রচার সমাবেশেই ট্রাম্পকে বেশ কিছু ইস্যুতে আক্রমণ করেছেন কমলা। ১৭ মিনিটের দীর্ঘ বক্তৃতায় ট্রাম্পের দুর্বল দিকগুলো সামনে তুলে ধরে নিজের দিকে সমর্থন টানার চেষ্টা করেছেন কমলা। এসময় ট্রাম্পকে একজন প্রাক্তন প্রসিকিউটর হিসাবে তার পটভূমিকে দোষী সাব্যস্ত অপরাধীর রেকর্ডের সাথে তুলনা করেছেন কমলা।

নির্বাচনি প্রচারে বেশ কিছু বিষয়ের ওপর জোর দিয়েছেন কমলা। এসময় তিনি উদারপন্থিদের অগ্রাধিকারের কথা বলেছেন। সেই সঙ্গে তিনি নির্বাচিত হলে গর্ভপাতের অ্যাক্সেস প্রসারিত করা নিয়েও কাজ করার অঙ্গিকার করেছেন। সেই সঙ্গে শ্রমিকদের জন্য ইউনিয়নে যোগদান করা এবং বন্দুক সহিংসতা মোকাবিলা করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন কমলা।

এসময় ট্রাম্পকে আক্রমণ করে কমলা বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশকে পিছিয়ে নিয়ে যেতে চান। আমরা কি স্বাধীনতা, সহানুভূতি এবং আইনের শাসনের দেশে বাস করতে চাই না বিশৃঙ্খলা, ভয় এবং ঘৃণার দেশে বাস করতে চাই?’

ডেমোক্র্যাটদের নতুন প্রার্থী হিসেবে অবশ্য বেশ সমর্থন পাচ্ছেন কমলা। রয়টার্সের এক জরিপে ট্রাম্পের চেয়েও ২ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন তিনি। ট্রাম্প যেখানে ৪২ শতাংশ ভোট পেয়েছেন সেখানে কমলার ভোট ৪৪ শতাংশ। যা আগামীতে আরও বাড়বে বলে আশা করা হচ্ছে। তবে সেটা নির্ভর করছে কমলা কীভাবে নির্বাচনী প্রচারণায় তার ভোটারদের টানেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম