Logo
Logo
×

আন্তর্জাতিক

বিয়ের তিন মিনিটের মাথায় বিচ্ছেদ!

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০৩:২০ পিএম

বিয়ের তিন মিনিটের মাথায় বিচ্ছেদ!

ফাইল ছবি

বিয়ের আইনি প্রক্রিয়া শেষ করে আদালত চত্বরে হাঁটছিলেন নবদম্পতি। সেই সময় হঠাৎ হোঁচট খেয়ে স্বামীর গায়ে পরে যান নববধূ। এতেই ঘটে বিপত্তি। কনেকে ‘স্টুপিড’ বলে বসেন চেঁচিয়ে ওঠেন বর। আর এই শুনেই প্রচণ্ড রেগে যান নববধূ। এরপর যা হলো তা রীতিমত অবিশ্বাস্য।

এ ঘটনায় পরপরই কনে আবার ছুটে যান বিচারকের কাছে। ঘটনা তুলে ধরে তাৎক্ষণিক বিচ্ছেদের আবেদন করেন ওই নারী। বিচারক তার সঙ্গে একমত পোষণ করেন এবং দুজনের মধ্যে বিচ্ছেদের ঘোষণা দেন। বিয়ের মাত্র তিন মিনিটের মাথায় ঘটে ওই বিচ্ছেদ। 

এই ঘটনাটি ২০১৯ সালে ঘটলেও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন করে ভাইরাল হয়েছে। বলা হচ্ছে, কুয়েতের ইতিহাসে এটি সবচেয়ে স্বল্পস্থায়ী বিয়ে। 

ঘটনাটি নতুন করে সামনে আসে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডলে এক ব্যক্তির দেওয়া পোস্ট ঘিরে। এতে তিনি লিখেছেন, আমি একটি বিয়েতে গিয়েছিলাম। সেখানে কনেকে তিরস্কার করে কথা বলতে দেখলাম বরকে। এমন তিরস্কার মেয়েকে বাবাই করে থাকেন। (কুয়েতের) ওই নারী যে কাজটি করেছেন, এই কনেরও তেমনটা করা উচিত ছিল।

এই পোস্টে একজন মন্তব্য করেছেন, কোনো বিয়েতে যদি পরস্পরের প্রতি সম্মান না থাকে, তাহলে একেবারে শুরু থেকেই এটি ব্যর্থ সম্পর্কগুলোর একটি। আরেকজন লিখেছেন, কেউ যদি শুরু থেকেই এ ধরনের আচরণ করে থাকেন, তাকে ছেড়ে যাওয়াই উচিত।

তবে খুব অল্প সময়ে বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা এর আগেও ঘটেছে। ২০০৪ সালে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে স্কট ম্যাককি ও ভিক্টোরিয়া অ্যান্ডারসনের বিয়ের আনুষ্ঠানিকতা শেষের দেড় ঘণ্টার মাথায় ভেঙে যায়। কনের মেয়েসঙ্গীদের সঙ্গে বরের ঘনিষ্ঠতায় ক্ষুব্ধ হয়ে ওই বিয়ে ভেঙে দিয়েছিলেন কনে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম