Logo
Logo
×

আন্তর্জাতিক

ট্রাম্পের খোঁজ নেননি পুতিন, যা জানালেন মুখপাত্র

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১০:৪৩ পিএম

ট্রাম্পের খোঁজ নেননি পুতিন, যা জানালেন মুখপাত্র

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হত্যা প্রচেষ্টা চালানো হয়। এতে কানে গুলি লাগলেও প্রাণে বেঁচে যান ট্রাম্প। এরপরও তার কোনো খোঁজখবর নেননি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনকি ট্রাম্পের সঙ্গে যোগাযোগ করার কোনো পরিকল্পনাও নেই তার। 

সোমবার মস্কোতে এক প্রেস ব্রিফিংয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ তথ্য জানান।

এ বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না, তার (ট্রাম্প) সঙ্গে যোগাযোগ করা হয়নি এবং যোগাযোগের কোনো পরিকল্পনাও নেই।’

তবে রুশ কর্তৃপক্ষ ঘৃণ্য এ হামলার নিন্দা জানিয়েছে এবং রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ক্রেমলিন মুখপাত্র।

এর আগে শনিবার পেনসিলভেনিয়ায় এক সমাবেশে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পরে অবশ্য টমাস ম্যাথিউ ক্রুকস নামের ২০ বছর বয়সি হামলাকারীকে ঘটনাস্থলেই গুলি করে হত্যা করে সিক্রেট সার্ভিস।

এদিকে স্লোভাক প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে হত্যার চেষ্টাসহ সাম্প্রতিক এই ঘটনার পর রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান পেসকভ। 

তিনি বলেন, ‘উল্লেখিত ঘটনার পরপরই প্রেসিডেন্টের নিরাপত্তা ব্যবস্থা যথাযথ জোরদার করা হয়েছে।

পেসকভ এ সময় জোর দিয়ে বলেন, ‘রুশ প্রেসিডেন্টের নিরাপত্তা যথাযথ স্তরে নিশ্চিত করা হয়েছে এবং আন্তর্জাতিকভাবে যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে সেটি বিবেচনায় রেখে প্রয়োজনীয় সবকিছু করা হচ্ছে।’ সূত্র: তাস নিউজ এজেন্সি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম