Logo
Logo
×

আন্তর্জাতিক

গুলি খেয়ে ইলন মাস্কের সমর্থন পেলেন ট্রাম্প

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০২:১৩ পিএম

গুলি খেয়ে ইলন মাস্কের সমর্থন পেলেন ট্রাম্প

ছবি: সংগৃহীত

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে প্রচার শুরু করেছেন রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্প। সেই প্রচারণা চালাতে গিয়েই এবার পেনসিলভানিয়ায় বন্দুকধারীর হামলার শিকার হয়েছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। দুর্বৃত্তের হামলায় কানে গুলি লাগায় প্রাণে বেঁচেছেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের মাটিতে এমন ঘটনায় এখন বইছে তীব্র নিন্দার ঝড়।

ট্রাম্পের গুলিবিদ্ধ হওয়ার পরপরই বুঝা গিয়েছিল এ ঘটনার জেরে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন বেশ চাপে পড়বেন। আসন্ন নির্বাচনে যা হয়ে উঠবে ট্রাম্পের জন্য বড় হাতিয়ার। সেটাই এখন দেখা যাচ্ছে বাস্তবে। ট্রাম্পের গুলিবিদ্ধ হওয়ার পর তাকে সমর্থন জানিয়ে এক্সে এক বিবৃতি দিয়েছেন বিলিয়নিয়ার ইলন মাস্ক।

নিজের মালিকানাধীন এক্সে তিনি ট্রাম্পকে সমর্থন জানিয়ে লিখেছেন, ‘আমি সম্পূর্ণভাবে প্রেসিডেন্ট ট্রাম্পকে সমর্থন করি। আশা করি তিনি দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।’ 

সেই পোস্টে একটি ভিডিও জুড়ে দিয়েছেন মাস্ক। যেখানে দেখা যাচ্ছে গুলিবিদ্ধ হওয়ার পর সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা ট্রাম্পকে নিরাপদে সরিয়ে নিতে চাইলেও তিনি সমাবেশে আসা তার সমর্থকদের মুষ্টিবদ্ধ করে এক থাকার আহ্বান জানিয়েছেন।

নিরাপত্তারক্ষীদের ধন্যবাদ দিলেন ট্রাম্পকন্যা ইভাঙ্কা

আরেকটি পোস্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের কথা তুলে এনেছেন মাস্ক। ১৯০১ থেকে ১৯০৯ সাল পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট থাকা রুজভেল্টকে নিয়ে মাস্ক লিখেছেন, ‘শেষবার আমেরিকায় একজন কঠিন প্রার্থী ছিল থিওডোর রুজভেল্ট।’ এই পোস্ট দিয়ে যে তিনি ট্রাম্পের গ্রহণযোগ্যতাকেই বুঝাতে চেয়েছেন তা একরকম পরিষ্কারই বলা চলে।

ট্রাম্প গুলিবিদ্ধ হওয়ার পর বিবৃতি দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনও। তিনি বলেছেন, ‘আমেরিকাতে এই ধরনের সহিংসতার কোন স্থান নেই। এটি অসুস্থ কাজ। এটি (ট্রাম্পের গুলি লাগা) একটি কারণ যে আমাদের দেশকে একত্রিত করতে হবে... আমরা এমন হতে পারি না, আমরা এটিকে ক্ষমা করতে পারি না।’

বিষয়টি নিয়ে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ‘আমাদের গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার একেবারে কোনও জায়গা নেই।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম