Logo
Logo
×

আন্তর্জাতিক

প্যান্টের ভেতর লুকিয়ে ১০০ জীবন্ত সাপ পাচারের চেষ্টা, অতঃপর...

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ০৯:১৪ পিএম

প্যান্টের ভেতর লুকিয়ে ১০০ জীবন্ত সাপ পাচারের চেষ্টা, অতঃপর...

প্রতীকী ছবি

নিজের প্যান্টের ভেতর লুকিয়ে একশটিরও বেশি সাপ পাচারের চেষ্টা করেছেন এক ব্যক্তি। তাও আবার জীবন্ত সাপ। কিন্তু শেষ রক্ষা হলো না তার। চীনের কাস্টমস কর্মকর্তাদের হাতে ধরা পড়েছেন পাচারকারী।

মঙ্গলবার চীনের কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, ধৃত ব্যক্তি আধা-স্বায়ত্বশাসিত হংকং থেকে শেনজেন সীমান্ত দিয়ে চীনের মূল ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করেছিলেন। তবে ধরা পড়ে যান তিনি। তল্লাশির পর যুবকের প্যান্টের পকেটে ছোট ছোট ব্যাগ উদ্ধার করা হয়েছিল। এগুলো স্কচটেপ দিয়ে আটকানো ছিল। ব্যাগগুলো খোলার পরেই দেখা যায় ব্যাগের মধ্যে ভেতর বিভিন্ন জাতের, আকৃতির ও রঙের জীবন্ত সাপ।

চীনের কাস্টমস কর্তৃপক্ষ একটি বিবৃতিতে জানিয়ছেন, সব মিলিয়ে ১০৪টি সাপ উদ্ধার করেছেন কর্মকর্তারা। এর মধ্যে এমন বিরল কিছু সাপ রয়েছে যেগুলো চীনে পাওয়া যায় না। এই ভিডিও ভাইরাল হতেই দেখা গেছে স্বচ্ছ ব্যাগে করে নানান রঙের-বর্ণের সাপগুলো নিয়ে যাচ্ছেন কর্মকর্তারা।

তবে ওই পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে কি না তা এখনও জানায়নি কাস্টমস কর্তৃপক্ষ। কিন্তু নিয়ম ভঙ্গ করে থাকলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তারা। চীনের আইন বলছে, দেশের নয় এমন কোনো পশুপাখি আনতে পারবেন না। কেউ এ আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম