Logo
Logo
×

আন্তর্জাতিক

কাউকে চিনতে পারছেন না, কথাও বলতে পারছেন না মুকুল রায়

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ০৬:৪৯ পিএম

কাউকে চিনতে পারছেন না, কথাও বলতে পারছেন না মুকুল রায়

অসুস্থ ভারতের সাবেক রেলমন্ত্রী মুকুল রায় ছবি: সংগৃহীত

কয়েক দিন ধরেই অসুস্থ ভারতের সাবেক রেলমন্ত্রী মুকুল রায়। সূত্র জানায়, তার সুস্থ হয়ে উঠতে কিছুটা সময় লাগবে। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি সবাইকে চিনতে পারছেন না। ভালো করে কথাও বলতে পারছেন না। 

সেক্ষেত্রে মুকুল রায় পুরোপুরি কবে সুস্থ হয়ে উঠবেন তা এখনই বলা যাচ্ছে না। বিভিন্ন মহল তার দ্রুত সুস্থতা কামনা করেছে। জানা গেছে, পুরোপুরি সুস্থ হতে কিছুটা সময় লাগবে।

মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু এর আগে বলেছিলেন, ‘বাবা কাঁচরাপাড়ার বাড়িতে বাথরুমে যাওয়ার সময় পড়ে গিয়েছিলেন। মাথায় আঘাত লেগেছে। তিনি বমি করে অজ্ঞান হয়ে গিয়েছিলেন। এরপরই আমরা তাকে হাসপাতালে নিয়ে এসেছিলাম।’ 

তার পরিবার জানায়, রাত সাড়ে ৯টা নাগাদ এ দুর্ঘটনা ঘটেছিল। এরপর ১১টার দিকে কলকাতার ফুলবাগানের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

কাঁচরাপাড়ার যুগল ভবনের দোতলায় থাকতেন মুকুল রায়। গত বুধবার রাতে সেখানেই তিনি পড়ে গিয়েছিলেন। তিনি ঘরের মেঝেতে পড়ে গিয়ে গুরুতর চোট পেয়েছিলেন। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

চলতি মাসের প্রথম সপ্তাহে জানা গিয়েছিল, চিকিৎসকদের বিশেষ টিম মুকুল রায়ের চিকিৎসার দায়িত্বে রয়েছেন। গত বুধবার তার মস্তিষ্কে অপারেশন হয়েছিল। তার পরেও তার শারীরিক পরিস্থিতি পুরোপুরি সংকটমুক্ত হয়নি। তবে রোববার থেকে কিছুটা হলেও তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল হতে শুরু করেছিল। তবে এখনই তিনি পুরোপুরি সুস্থ হতে পারছেন না। কিছুটা সময় লাগবে। 

গত ৭ জুলাই জানা গিয়েছিল, তার শারীরিক পরিস্থিতি কিছুটা উন্নতির পথে। অবস্থা কিছুটা স্থিতিশীল। তিনি চিকিৎসায় সাড়া দিয়েছেন। তবে সেই সময় হাসপাতালের আইটিইউতে ছিলেন তিনি। সেখানে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে নদিয়া জেলার কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে বিজেপির বিজয়ী সাবেক রেলমন্ত্রী মুকুল রায়। পরে তার রাজনৈতিক অবস্থান নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। তবে একটা সময় তিনি বাংলার রাজনীতির চানক্য বলে পরিচিত ছিলেন। রাজনীতির আঙিনায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ ছিলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম