Logo
Logo
×

আন্তর্জাতিক

ঋষি সুনাকের দলের এক্স অ্যাকাউন্টও গায়েব

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৬:৫৭ পিএম

ঋষি সুনাকের দলের এক্স অ্যাকাউন্টও গায়েব

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ঋষি সুনাক ফাইল ছবি

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে লেবার পার্টির কাছে বিশাল ব্যবধানে হারার মাত্র কয়েক দিনের মধ্যেই গায়েব করে দেওয়া হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ঋষি সুনাকের দলের এক্স অ্যাকাউন্টও। মুছে ফেলা হয়েছে ‘টরিস’ নামে পরিচিত যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির অফিসিয়াল এক্স অ্যাকাউন্টটি। সোমবার এ ঘটনা ঘটেছে।

পেইজটিতে প্রবেশ করতে গেলে শুধু একটি ‘এরর’ বার্তা দেখা যাচ্ছে। এর মানে, অ্যাকাউন্টটি এখন আর সক্রিয় নেই। এমনকি এর মধ্যে একটি বার্তায় ‘সামথিং ওয়েন্ট রং’ লেখাও দেখা গেছে।

তবে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ঋষি সুনাকসহ তার দলের জ্যেষ্ঠ নেতাদের অ্যাকাউন্ট বহাল তবিয়তেই আছে সাইটটিতে। এছাড়া দলের বিদায়ী প্রধান নেতা সুনাকের অ্যাকাউন্টের সঙ্গেও ‘@Conservatives’ নামে দলের অফিসিয়াল অ্যাকাউন্ট লিংক করা আছে।

এ দলের ‘সিসিএইচকিউ প্রেস’ নামেও একটি অ্যাকাউন্ট আছে। তাদের দাবি, এতে ‘সিসিএইচকিউ প্রেস অফিস’-এর বিভিন্ন খবর, আপডেট ও বিশ্লেষণ’ পোস্ট করা হয়। অ্যাকাউন্টটি এখনো অনলাইনে থাকলেও ৩ জুলাইয়ের পর অর্থাৎ নির্বাচনের একদিন আগে থেকে এতে নতুন কোনো পোস্ট দেখা যায়নি।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট এক্সের সঙ্গে যোগাযোগ করলে শুধু একটি স্বয়ংক্রিয় বার্তা এসেছে, যেখানে লেখা ছিল ‘বিজি নাও, প্লিজ চেক ব্যাক লেটার‘।

নির্বাচনী প্রচারণার সময় এ অ্যাকাউন্টে দলের সক্রিয়তা বেড়ে গিয়েছিল। পেইজটিতে এমন বিজ্ঞাপন দেখা যেত, যেখানে লেবার পার্টিকে আক্রমণ করার পাশাপাশি নিজেদের বিভিন্ন নীতিমালাও ঘোষণা করত দলটি।

রক্ষণশীল বিভিন্ন সূত্র থেকে ইঙ্গিত পাওয়া গেছে, অ্যাকাউন্ট মুছে ফেলার এই ত্রুটি ঘটেছে এক্সের তরফ থেকে, যা আবারো চালু করতে কাজ করছে তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম