Logo
Logo
×

আন্তর্জাতিক

লেবানন ইসরাইলের জন্য ‘জাহান্নামে’ পরিণত হবে: ইরান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৮:৫৯ পিএম

লেবানন ইসরাইলের জন্য ‘জাহান্নামে’ পরিণত হবে: ইরান

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাকেরি কানি বলেছেন, ইসরাইল যদি লেবাননে আগ্রাসন শুরু করে তাহলে যুদ্ধক্ষেত্র ইসরাইলিদের জন্য জাহান্নামে পরিণত হবে। সেখান থেকে তারা বের হতে পারবে না। 

বুধবার ইরানের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের অবকাশে সাংবাদিকদের আলী বাকেরি কানি এসব কথা বলেন। 

সম্প্রতি ইসরাইল সরকার লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরুর হুমকি দিয়েছে। এ নিয়ে দুপক্ষের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে। 

ইরানের পররাষ্ট্রমন্ত্রী এসময় হিজবুল্লাহকে ইসরাইলের বিরুদ্ধে ‘শক্তিশালী খেলোয়াড়’ হিসেবে প্রশংসা করেন। তিনি বলেন, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি খুবই শক্তিশালী ভূমিকা পালন করেছে, যা আন্তর্জাতিক ও কূটনীতির ক্ষেত্রে প্রতিরোধ সৃষ্টি করেছে। 

আলী বাকেরি কানি এসময় বলেন, যুদ্ধ শুরু হলে লেবানন নিশ্চিতভাবে ইসরাইলের জন্য জাহান্নামে পরিণত হবে, যেখান থেকে তারা বের হতে পারবে না।

গত ৭ অক্টোবর দখলদার ইসরাইল গাজায় বর্বর আগ্রাসন শুরু করার পর থেকে, হিজবুল্লাহ যোদ্ধারা ইসরাইলের সেনাবাহিনী ও বিভিন্ন স্থাপনায় নিয়মিতভাবে হামলা চালিয়ে আসছে। হিজবুল্লাহ বলছে, গাজায় আগ্রাসন বন্ধ করলেই কেবল ইসরাইলের বিরুদ্ধে তাদের হামলা বন্ধ হবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইসরাইলের সামরিক অবস্থান লক্ষ্য করে দুই শতাধিক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ। বুধবার সংগঠনটির তৃতীয় উচ্চপদস্থ কর্মকর্তা ও কমান্ডার মুহাম্মদ নিমাহ নাসেরকে হত্যা করে ইসরাইল। তারই জবাবে ওই রকেট হামলা চালায় হিজবুল্লাহ।

বুধবার দক্ষিণ লেবাননের বৃহত্তম শহর টায়ারের একটি গাড়ি লক্ষ্য করে ওই হামলা চালায় ইসরাইলি সেনারা। এতে দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ওই কমান্ডার নিহত হন। সূত্র: তাসনিম নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম