Logo
Logo
×

আন্তর্জাতিক

হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ নিয়ে নরম সুর ইসরাইলের

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০১:৫৩ পিএম

হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ নিয়ে নরম সুর ইসরাইলের

ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়ভ গ্যালেন্ট এবং হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ। ছবি সংগৃহীত

গাজায় চলা আগ্রাসনের মাঝে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর সঙ্গে উত্তেজনায় জড়িয়েছে ইসরাইল। লেবানন সীমান্তে দুইপক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলারও ঘটনা ঘটেছে।  এরমাঝে হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েল যুদ্ধ চায় না বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়ভ গ্যালেন্ট। তবে কূটনৈতিক সমাধান ব্যর্থ হলে হিজবুল্লাহকে খেসারত দিতে হবে বলেও হুমকি দিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

হিজবুল্লাহর সঙ্গে চলমান উত্তেজনা নিরসনে ইসরাইলের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ রেখেছে যুক্তরাষ্ট্র। দ্বিপক্ষীয় বৈঠক করতে যুক্তরাষ্ট্র সফর করেছেন ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী।

ওয়াশিংটনে ইয়ভ গ্যালেন্ট সাংবাদিকদের বলেছেন, ‘যুদ্ধ চাই না, তবে আমরা সব পরিস্থিতির জন্যই প্রস্তুতি নিচ্ছি। হিজবুল্লাহ ভালো করেই বোঝে যে যদি একটি যুদ্ধ শুরু হয়, তাহলে আমরা লেবাননে ধ্বংসযজ্ঞ চালাতে পারি।’

গত ৭ অক্টোবরে হামাসের হামলার পর থেকে গাজায় নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরাইল। ফিলিস্তিনে হামলার বিরুদ্ধে ইসরাইলি স্থাপনাকে লক্ষ্যবস্তু করছে হিজবুল্লাহ।  তাদের বিচ্ছিন্ন ড্রোন হামলায় ইতোমধ্যে বেশ কয়েকজন ইসরাইলি সেনার মৃত্যু হয়েছে। অন্যদিকে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী দাবি করেছেন, সাম্প্রতিক সময়ে তারা অন্তত ৪০০ হিজবুল্লাহ সদস্যকে নিহত করেছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম