Logo
Logo
×

আন্তর্জাতিক

শাহবাজের চীন সফর নিয়ে যে তথ্য দিলেন মাওলানা ফজলুর রহমান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০১:০৮ পিএম

শাহবাজের চীন সফর নিয়ে যে তথ্য দিলেন মাওলানা ফজলুর রহমান

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সাম্প্রতিক চীন সফরকে ব্যর্থ বলে অভিহিত করেছেন জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

বুধবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে দেওয়া ভাষণে তিনি দাবি করেন, এ সফর থেকে ইতিবাচক ফলাফল আদায়ে প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীর প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। পাকিস্তানে অস্থিতিশীলতা ও নিরাপত্তার অভাব নিয়ে চীনা কর্মকর্তাদের উদ্বেগের কথাও উল্লেখ করেন তিনি।

মাওলানা ফজলুর রহমান বলেন, প্রতিটি সরকার দাবি করে যে বাজেট জনবান্ধব এবং দেশের উন্নয়নের জন্য কল্যাণকর, কিন্তু বাস্তবে এটি কোনো খাত, বেতন, শ্রেণি বা আয়ের গোষ্ঠীকে সুরক্ষা দিতে ব্যর্থ হচ্ছে। সব মনোযোগ যদি করের দিকে রাখা হয়, তাহলে মূল্যস্ফীতির ঝড় থামবে কীভাবে?

তিনি বলেন, এমন সরকারকে জনগণ কর দেবে কেন যাদের প্রতি জনগণের আস্থার অভাব রয়েছে।  মানুষ জানে তাদের আয় থেকে ঋণ ও সুদ দেওয়া হবে, বিশ্বব্যাংক, আইএমএফের কোষাগার ভরতে মানুষ কেন কর দেবে? আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কোষাগার পূরণে জনগণ কর দেবে না

বিরোধীদলীয় এ নেতা আরও বলেন, সরকারের দাবি সত্ত্বেও ৭৫ বছরে দেশ এখন কোথায় দাঁড়িয়েছিল? এটা কি কেউ জানে না? এটা পরিষ্কার যে আমরা দেউলিয়া হওয়ার দ্বারপ্রান্তে রয়েছি।

ইমরান খান কবে মুক্তি পাচ্ছেন জানালেন শাহবাজের উপদেষ্টা

২০১০ সাল থেকে এই অঞ্চলে যে সহিংসতার সম্মুখীন হয়েছে তা স্মরণ করে  ফজলুর রহমান নতুন যে কোনো সামরিক অভিযানের বিষয়েও সংশয় প্রকাশ করেন। তিনি বলেন, ২০১০ সাল থেকে অপারেশনের নামে আমাদের মার খাওয়ানো হচ্ছে। 

সীমান্তে কাঁটাতারের বেড়া দিয়ে সন্ত্রাসী অনুপ্রবেশ ঠেকানো যাবে বলে সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়ার মন্তব্যেরও সমালোচনা করেন তিনি।

ফজলুর রহমান বলেন, জেনারেল বাজওয়া গর্ব করে বলতেন, সীমান্তে বেড়া দেওয়া হয়েছে, এখন কোনো সন্ত্রাসী আসতে পারবে না, তবে মনে হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যে ডেরা ইসমাইল খান, দক্ষিণ ওয়াজিরিস্তান, বান্নু এবং অন্যান্য এলাকায় ইসলামের আমিরাতের সরকার প্রতিষ্ঠিত হবে।

সামা টিভি উর্দূ

কাশ্মীর নিয়ে আবারও পাকিস্তান চীন ও ভারতের বাকযুদ্ধ

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম