Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রকাশ্যে কেট, আবেগাপ্লুত প্রিন্স হ্যারি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৭:৫৬ পিএম

প্রকাশ্যে কেট, আবেগাপ্লুত প্রিন্স হ্যারি

ক্যানসার আক্রান্ত হওয়ার পর গত ১৫ জুন প্রথমবার জনসমক্ষে আসেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। রাজা চার্লসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ট্রুপিং দ্য কালার প্যারেডে অংশ নিতে লন্ডনের বাকিংহাম প্যালেসে উপস্থিত হন তিনি। 

এ সময় তার সঙ্গে ছিলেন তিন সন্তান প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট ও প্রিন্স লুইস।

ক্যানসার আক্রান্ত ব্রিটিশ রাজবধূকে সেদিন প্রথমবার জনসমক্ষে দেখে গভীরভাবে আবেগে আপ্লুত হয়ে পড়েন প্রিন্স হ্যারি।

সাসেক্সের ডিউক হলেও প্রিন্স হ্যারি পরিবার নিয়ে ক্যালিফোর্নিয়ায় বসবাস করেন। রাজা চার্লসের আনুষ্ঠানিক জন্মদিন উদযাপনের ওই বার্ষিক অনুষ্ঠানে রাজপরিবারের সঙ্গে যোগদানের আমন্ত্রণ প্রত্যাশা করলেও হ্যারি অপ্রত্যাশিতভাবে সেখানে অনুপস্থিত ছিলেন এবং নিজেকে পরিবার থেকে বিচ্ছিন্ন বোধ করেছিলেন।

ঘনিষ্ঠসূত্রে জানা যায়, ব্যক্তিগত স্বাস্থ্য সমস্যা নিয়ে অস্বস্তিতে থাকা সত্ত্বেও মর্যাদাপূর্ণ ওই ইভেন্টে কেট মিডলটনের অংশ নেওয়ার ফুটেজ দেখে প্রিন্স হ্যারি গভীর দুঃখ ও যন্ত্রণা অনুভব করেছিলেন।

ক্লোজার ম্যাগাজিনের একটি সূত্র জানিয়েছে, ‘হ্যারিকে ছাড়াই তার বাবার জন্মদিনের মর্যাদাপূর্ণ ওই অনুষ্ঠানে পরিবারের সদস্যদের প্রত্যক্ষ করা প্রিন্সের জন্য বড়ই বেদনাদায়ক ছিল। তিনি কেটকে ব্যক্তিগতভাবে সমর্থন ও অভিনন্দন জানাতে সেখানে উপস্থিত হওয়ার আশা করেছিলেন। কিন্তু তিনি সেটা করতে পারেননি।’

ক্যানসার আক্রান্ত কেট মিডলটনকে স্ক্রিনে দেখে প্রিন্স হ্যারির মানসিক প্রতিক্রিয়া জানিয়ে ম্যাগাজিনটি জানায়, ‘প্রিন্স হ্যারি এসময় নিজেকে বহিরাগত মনে করছিলেন এবং পরিবারের সদস্যদের দূর থেকে দেখা কেবল তার দুঃখকে তীব্র করেছে, সেইসঙ্গে তার বোধকে আরও শক্তিশালী করেছে। ’

প্রিন্স হ্যারি ২০২০ সালে ব্রিটিশ রাজপরিবারের একজন সিনিয়র কর্মকর্তা হিসেবে নিজের দায়িত্ব থেকে সরে আসার ঘোষণা দেন। এরপর থেকেই তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করতে থাকেন এবং যুক্তরাজ্যে নিজের সফর সীমিত করেন। গত মে মাসে তার সর্বশেষ সফরে বাবার (রাজা চার্লস তৃতীয়) সঙ্গে দেখাও হয়নি, রাজা চার্লসের রাজিকীয় ব্যস্ত সময়সূচীর কারণে। যা তার পারিবারিক বেদনাবোধকে আরও বাড়িয়ে তোলে।

তবে প্রিন্স হ্যারি ‘ভাবি কেট মিডলটন এবং তার পরিবারের বাকি সদস্যদের সঙ্গে সময় কাটাতে চান এবং পরিবারকে নিজের জীবনে আরও ধারাবাহিকভাবে ফিরে পেতে চান।’ 

তার ঘনিষ্ঠসূত্র জানায়, শারীরিক দূরত্ব সত্ত্বেও প্রিন্স হ্যারি কেট মিডলটনের সুস্থতার জন্য উদ্বিগ্ন এবং ভবিষ্যতে নিজের স্বজনদের সঙ্গে আরও সংযুক্ত থাকার আশা করছেন।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে রাজবধূ কেটের পেটে সফল অস্ত্রোপচার হয়। তারপর থেকেই তার শারীরিক অসুস্থতা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। অবশেষে মার্চে কেট নিজেই এক ভিডিও বার্তায় ক্যানসার আক্রান্ত হওয়ার কথা ঘোষণা দেন। 

এরপর বেশ কিছুদিন অন্তরালে থাকার পর চলতি জুনের ১৫ তারিখ জনসমক্ষে আসেন কেট। ওইদিন তাকে এক ঝলক দেখার জন্য উপস্থিত হয়েছিলেন অসংখ্য নাগরিক। সূত্র: সামা টিভি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম