Logo
Logo
×

আন্তর্জাতিক

টেলর সুইফটের ব্যক্তিগত বিমানে স্প্রে ছড়িয়ে প্রতিবাদ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৪:৫২ পিএম

টেলর সুইফটের ব্যক্তিগত বিমানে স্প্রে ছড়িয়ে প্রতিবাদ

ব্যক্তিগত জেট বিমান ব্যবহার করার জন্য পরিবেশবাদীরা প্রায়ই পপ সুপারস্টার টেইলর সুইফটের সমালোচনা করেন। এবার যুক্তরাজ্যে কমলা রঙের স্প্রে ছড়িয়ে নষ্ট করা হয়েছে সুইফটের ব্যক্তিগত জেট বিমান। এ ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গেছে। 

ডয়চে ভেলে জানিয়েছে, ইরাস ট্যুরে এই মুহূর্তে যুক্তরাজ্যে রয়েছেন টেলর সুইফট। ওয়েম্বলি উড়ে যাওয়ার আগে লন্ডনের স্ট্যানস্টেড এয়ারপোর্টে সেখানে দাঁড়িয়ে ছিল সুইফটের ব্যক্তিগত বিমান। সেই সময়েই ওই এয়ারপোর্টে হানা দেন দু’জন পরিবেশবাদী। 

প্রতিবাদ জানাতে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি বিমানে অরেঞ্জ স্প্রে করে দেন তারা। যে বিমানগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মধ্যে রয়েছে সুইফটের ব্যক্তিগত জেটও।

খবরে বলা হয়, অ্যান্টি ফসিল ফুয়েল প্রোটেস্টের অংশ হিসেবে এমনটা করা হয়েছে। জাস্ট স্টপ ওয়েল নামের এক পরিবেশবাদী সংস্থা প্রাইভেট জেটগুলোতে এই আক্রমণের দায় স্বীকার করেছে। 

শুধু দায় স্বীকার নয়, রীতিমতো রঙে ভর্তি হয়ে থাকা বিমানগুলোর সামনে দাঁড়িয়ে ভিডিও করে সেটা সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেছেন তারা। তাদের দাবি, এভাবে প্রাইভেট জেট নিয়ে ঘোরা ফেরা করাতে বাড়ছে কার্বন নির্গমন। আর তার কারণেই গ্লোবাল ওয়ার্মিংয়ের প্রভাব ভোগ করতে হচ্ছে।

জানা গেছে, তিনি ২০২২ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত অন্তত ১৭০ বার আকাশে উড়েছিলেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম