Logo
Logo
×

আন্তর্জাতিক

দার্জিলিংয়ে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ১১:২৫ এএম

দার্জিলিংয়ে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ছবি : সংগৃহীত

পশ্চিমবঙ্গের দার্জিলিং থেকে শিয়ালদহের দিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মালগাড়ির ধাক্কায় ট্রেনের পিছন দিকের দুটি কামরা লাইনচ্যুত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। এ ঘটনায় বহু যাত্রী আহত হয়েছেন। চলছে উদ্ধারকাজ।

সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে দুর্ঘটনায় উদ্ধারকাজও ব্যাহত হচ্ছে। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে শিয়ালদহ রুটে। 

স্থানীয় সূত্রের বরাতে আনন্দবাজার পত্রিকা জানায়, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সোমবার সকালে নির্ধারিত সময়েই রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনা ঘটে। পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ওই ট্রেনে ধাক্কা মারে। সংঘর্ষের তীব্রতায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিক থেকে পর পর দুটি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে।

দুর্ঘটনার পর (সাবেক টুইটার) হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

তিনি লিখেছেন, এই মাত্র দার্জিলিংয়ে ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিস্তারিত এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধারকাজ শুরু হচ্ছে।

এর আগে ২০২২ সালে জলপাইগুড়ির ময়নাগুড়ির কাছে দোমোহনিতে লাইনচ্যুত হয়েছিল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। পাঁচ জনের মৃত্যু হয়েছিল সেই ঘটনায়।

২০২৩ সালের ২ জুন ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার কবলে পড়েছিল করমণ্ডল এক্সপ্রেস। ওই ট্রেনের সঙ্গে একটি মালগাড়ি এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের ধাক্কা লাগে। সেই ঘটনায় ২৮৯ জনের মৃত্যু হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম