Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান-বুশরার ইদ্দত মামলায় ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৪, ১১:৩৫ এএম

ইমরান-বুশরার ইদ্দত মামলায় ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ

ইদ্দত মামলায় দেওয়া সাজা স্থগিত চেয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির করা আবেদনের বিষয়ে ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দিতে নিম্ন আদালতকে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার ইসলামাবাদ হাইকোর্ট এই আদেশ দিয়েছেন বলে পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে। একই সঙ্গে সাজা চ্যালেঞ্জ করে দায়ের করা আবেদন এক মাসের মধ্যে নিষ্পত্তি করারও আদেশ দিয়েছেন হাইকোর্ট। 

ইমরান খান ও বুশরা বিবির করা একাধিক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মিয়াঁগুল হাসান আওরঙ্গজেব এসব আদেশ দেন।

এ মামলায় জেলা ও দায়রা আদালতে অপেক্ষমাণ রাখা আদেশ ঘোষণার আবেদন করেছেন ইমরান খান। একই সঙ্গে আপিল আবেদনের শুনানি করারও আবেদন করেছেন তিনি। এদিকে নিম্ন আদালতে সাজা স্থগিত চেয়ে আবেদন করেছেন বুশরা।

ইদ্দতের সময় পূর্ণ না করে শরিয়াহ আইন লঙ্ঘন করে বিয়ে করার দায়ে গত ৩ ফেব্রুয়ারি ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে সাত বছরের কারাদণ্ড দেন রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বসানো একটি অস্থায়ী আদালত।

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার করা মামলায় ইমরান ও বুশরাকে এই সাজা দেন আদালত। মামলায় মানেকা অভিযোগ করেছিলেন, তার সঙ্গে বিবাহবিচ্ছেদের পর নির্দিষ্ট সময় পার (ইদ্দত) না হতেই ইমরান খানকে বিয়ে করেন বুশরা বিবি, যা স্পষ্টতই শরিয়াহ আইনের লঙ্ঘন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম