Logo
Logo
×

আন্তর্জাতিক

চাকরি প্রতি দেড় লাখ, ৬ বছরে ৭২ কোটি টাকার মালিক

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৮:৫৯ পিএম

চাকরি প্রতি দেড় লাখ, ৬ বছরে ৭২ কোটি টাকার মালিক

চাকরি দেওয়ার কথা বলে ঘুষ বানিজ্য করে গত ৬ বছরে ৭২ কোটি হাতিয়ে নিয়েছেন নিয়োগ দুর্নীতির কর্মকর্তা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রসন্ন রায়।

শুক্রবার কলকাতার নগর দায়েরা আদালতে রিপোর্ট পেশ করে এমনটি বলেছে ভারতের অর্থনৈতিক আইন প্রয়োগকারী সংস্থা ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি)।

ইডির দাবি, চাকরি প্রার্থীদেরকে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে দেড় লাখ টাকা করে নিতেন প্রসন্ন রায়।

ইডির অভিযোগ অস্বীকার করে প্রসন্নর আইনজীবী আদালতে বলেছেন, চাকরি বিক্রি করে এই টাকা পাওয়া গিয়েছে এই অভিযোগ মন গড়া। কারও অ্যাকাউন্টে ৭২ কোটি টাকা জমা পড়তেই পারে। প্রসন্ন রায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার একাধিক ব্যবসা রয়েছে। সেই ব্যবসার টাকাই জমা পড়েছে অ্যাকাউন্টে। আর টাকা যদি চাকরি বিক্রি করেই এসে থাকে তাহলে কাদের কাছ থেকে এই টাকা প্রসন্ন রায় নিয়েছেন তার তালিকা দিক ইডি।

নিয়োগ দুর্নীতির তদন্তে একেবারে প্রথমে যারা গ্রেফতার হয়েছিলেন তাদের অন্যতম প্রসন্ন রায়। ভারতের পশ্চিমবঙ্গের বিধাননগরে একটি গাড়ি ভাড়া দেওয়ার সংস্থার আড়ালে তিনি চাকরি বিক্রির চক্র চালাতেন বলে দাবি করে ইডি।

টাকার বিনিময়ে প্রসন্ন রায়ের কর্মচারীদের তৈরি করা তালিকা সরাসরি পৌঁছে যেত SSC-র উপদেষ্টা কমিটির আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহের কাছে। সেই তালিকা মিলিয়ে অযোগ্যদের সুপারিশপত্র দিতেন শান্তিপ্রসাদ সিংহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম