Logo
Logo
×

আন্তর্জাতিক

মোদির শপথের আগে ইউসুফ পাঠানের আবেগঘন পোস্ট

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৯:১৫ পিএম

মোদির শপথের আগে ইউসুফ পাঠানের আবেগঘন পোস্ট

ভারতে এবার আর বিজেপি সরকার নয়, গঠন হতে চলেছে এনডিএ সরকার। যার প্রধানমন্ত্রী হিসেবে রোববার শপথ নেবেন নরেন্দ্র মোদি। কিন্তু তার আগেই একটি আবেগপ্রবণ বার্তা পোস্ট করে আলোচনায় বহরমপুর লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত সংসদ সদস্য ইউসুফ পাঠান। 

বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেলে ওই পোস্ট করেন সাবেক এই ক্রিকেটার। 

এবার লোকসভা নির্বাচনে বহরমপুর ছিল নজরকাড়া কেন্দ্র। কারণ একদিকে পাঁচবারের বিজয়ী সংসদ সদস্য তথা পোড়খাওয়া রাজনীতিবিদ অধীররঞ্জন চৌধুরী, অপরদিকে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। এই কঠিন লড়াই জেতা খুব সহজ ছিল না। কিন্তু বহরমপুরের মানুষ ক্রিকেট অলরাউন্ডারের ওপরেই ভরসা রেখেছেন। শেষ পর্যন্ত জয়ী হয়েছেন ইউসুফ পাঠানই।

এদিকে পশ্চিমবঙ্গের অধিকাংশ মানুষ ধরে নিয়েছিলেন বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হবেন অধীররঞ্জন চৌধুরী। কিন্তু সেই হিসেব মেলেনি। বরং ইউসুফ পাঠানের গুগলিতে বোল্ড আউট হয়েছেন অধীর। আর এটাই ছিল সেদিনের সবচেয়ে বড় খবর। 

যেহেতু এটাই ছিল ইউসুফ পাঠানের জীবনে প্রথম নির্বাচন, তাই জয় নিশ্চিত ছিল না। সেখানে সমস্ত প্রতিকূলতাকে এড়িয়ে অবশেষে জয় নিশ্চিত হয় পাঠানের। ভরা বামফ্রন্ট সরকারের জামানায় এবং মোদি সরকারের আমলেও হারানো যায়নি অধীর চৌধুরীকে। এখন সেই আসনই ইউসুফ পাঠানের মাধ্যমে তৃণমূল কংগ্রেসের।

এদিকে বৃহস্পতিবার নবনির্বাচিত সংসদ সদস্য ইউসুফ পাঠান নিজের এক্স হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, বিজয়ের প্রশংসাপত্র হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন বহরমপুরের এই সংসদ সদস্য। পাশে দাঁড়িয়ে তার বাবা। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছবি দিয়ে একটি বার্তাও দিয়েছেন ইউসুফ পাঠান। সেখানে তিনি লিখেছেন, ‘আমি আমার বাবার সঙ্গে লোকসভা নির্বাচনে জয়ের প্রশংসাপত্র নিয়ে দাঁড়িয়ে আছি। এই জয় এবং গর্ব ভারতীয় ক্রিকেটে অংশগ্রহণ করার সমান। ক্রীড়া থেকে রাজনীতি, আমার মিশন হল- সেবা করা এবং আমাদের জাতির উন্নতি ঘটানো। আমার বাবা খুব গর্বিত যে, আমি এমন একটা সুযোগ পেয়েছি, যেখানে আমি পার্থক্য করতে পারছি।’ 

ইউসুফ পাঠান মূলত ভারতীয় ক্রিকেটে জনপ্রিয় নিজের খেলার জন্যই। সেখানে এবার রাজনীতির মাঠে জীবনের নতুন ইনিংস শুরু করলেন তিনি। সেখানেও সফল। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে এটাই ছিল সবচেয়ে বড় চমক!

ব্রিগেডের মাঠে যখন তৃণমূল কংগ্রেসের সভা ছিল, তখনও কেউ জানতেন না ৪২টি লোকসভা আসনে চমক আসলে কোনটি। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন নাম ঘোষণা করলেন, তখনই একের পর এক চমক শুরু হল।

শেষটা তো হলো বড় জয় দিয়েই। ৮৫ হাজার ২২ ভোটে জিতেছেন ইউসুফ পাঠান। তার মোট প্রাপ্ত ভোট ৫ লাখ ২৪ হাজার ৫১৬। সূত্র: হিন্দুস্তান টাইমস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম