Logo
Logo
×

আন্তর্জাতিক

লোকসভার স্পিকার হতে চান নাইডু

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১০:২৪ পিএম

লোকসভার স্পিকার হতে চান নাইডু

লোকসভা ও বিধানসভা নির্বাচনে অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশাম পার্টির (টিডিপি) অসাধারণ সাফল্যের পর দলীয় প্রধান চন্দ্রবাবু নাইডু বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ’র সঙ্গেই থাকার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

তবে একক সংখ্যাগরিষ্ঠতা হারিয়ে টিডিপির সহায়তায় বিজেপি যে নতুন সরকার গঠন করতে যাচ্ছে সেখানেই নাইডু স্পিকার হওয়ার জন্য নিজের দাবি তুলে ধরবেন বলে জানা গেছে। 

বুধবার ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। নাইডুর এ সিদ্ধান্ত কার্যতই বিজেপির জন্য হজম করা কঠিনও হতে পারে। তবে নাইডুও জানেন তার দল টিডিপিকে ছাড়তেও চাইবে না বিজেপি।

ভোটের পর বুধবার সরকার গঠনের বিষয়ে বৈঠক ডেকেছে এনডিএ জোট। দিল্লির সেই বৈঠকে যোগ দেওয়ার আগে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে সাংবাদিকদের নাইডু বলেছেন, আমি অভিজ্ঞ এবং এই দেশে বেশ কয়েকটি রাজনৈতিক পরিবর্তন দেখেছি। আমরা এনডিএতে আছি এবং আমি দিল্লিতে যাচ্ছি। 

তিনবারের সাবেক এই মুখ্যমন্ত্রী আরও বলেছেন, রাজনীতিতে উত্থানপতন সাধারণ বিষয়। ইতিহাসে অনেক রাজনৈতিক নেতা ও দলকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। দেশে এমন একটি ঐতিহাসিক নির্বাচন হয়েছে, যাতে বিদেশ থেকে ভোটাররা তাদের ভোট দিতে তাদের নিজ শহরে ফিরে এসেছেন।

কীভাবে ঘুরে দাঁড়াল কংগ্রেস?

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম