Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান ও বুশরার ইদ্দত মামলা জেলা জজ আদালতে স্থানান্তর

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৪:৫৮ পিএম

ইমরান ও বুশরার ইদ্দত মামলা জেলা জজ আদালতে স্থানান্তর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিয়ে সম্পর্কিত ইদ্দত মামলা জেলা ও দায়রা আদালতে স্থানান্তর করেছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। বিচারপতি শাহরুখ আরুজমান্দের আবেদনের ভিত্তিতে সোমবার এ সিদ্ধান্ত দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। খবর জিও নিউজের

এতে বলা হয়েছে, মামলাটি এখন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আফজাল মজুকার আদালতে স্থানান্তর করা হয়েছে। এখন থেকে জেলা জজের আদালতেই সংশ্লিষ্ট মামলাটির শুনানি হবে। 

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার অনাস্থা প্রস্তাবের পর বিচারপতি আরুজমান্দ আদালত কর্তৃপক্ষের কাছে একটি চিঠি লেখেন। সেখানে তিনি বুশরার সাবেক স্বামীর অনাস্থার বিষয়টি উল্লেখ করার পর মামলাটি স্থানান্তরের ঘোষণা দিয়েছে আইএইচসি। 

ওই চিঠিতে আরুজমান্দ লেখেন, যেহেতু এ মামলায় বুশরার সাবেক স্বামী বিচারকের ওপর অনাস্থা দিয়েছে তাই ইসলামাবাদের কোর্টে এ মামলার রায় ঘোষণা করা উচিত হবে না বলে মনে করেন তিনি। এছাড়া ইমরান এবং বুশরার ইদ্দত মামলার শুনানির সময় মানেকা এবং তার আইনজীবীদের বাধা দেওয়ার অভিযোগও করেছে ওই বিচারপতি।

মানেকা নিজেই বিচারকের ওপর অনাস্থা প্রকাশের পর বিচারক তার কাছে কারণ জানতে চাইলে তিনি বিচারকের প্রতি অনাস্থার কথা জানান। গত ২৯ মে এ মামলার শুনানির সময় বুশরার সাবেক স্বামী বিচারককে বলেছিলেন, আমি চাইনা আপনি এ মামলার রায় ঘোষণা করেন। এর আগেও বেশ কয়েকবার ইসলামাবাদের ওই বিচারপতির ওপর অনাস্থার কথা জানিয়েছিলেন মানেকা। এছাড়া মামলার শুনানির সময় মানেকার বিরুদ্ধে পিটিআই আইনজীবীদের মারধরেরও অভিযোগ রয়েছে।

মূলত এসব বিষয় আমলে নিয়েই মামলাটি অন্য বিচারকের আদালতে স্থানান্তরের আদেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম