Logo
Logo
×

আন্তর্জাতিক

৯৩ বছর বয়সে পঞ্চম বিয়ে করলেন রুপার্ট মারডক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৪:০৪ পিএম

৯৩ বছর বয়সে পঞ্চম বিয়ে করলেন রুপার্ট মারডক

৯৩ বছর বয়সে পঞ্চম বিয়ে করলেন রুপার্ট মারডক

মিডিয়া মোগল খ্যাত রুপার্ট মারডক ৯৩ বছর বয়সে রুশ নারী এলেনা ঝুকোভকে বিয়ে করেছেনে। এটি তার পঞ্চম বিয়ে। এলেনা ঝুকোভের বয়স ৬৭ বছর। তিনি পেশায় অণুজীববিজ্ঞানী। রোববার তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেল এয়ার এলাকায় রুপার্ট মারডকের খামারবাড়িতে এই বিয়ের অনুষ্ঠান হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

এর মাস তিনেক আগে এই দুজন তাদের বাগদানের কথা ঘোষণা দিয়েছিলেন। মারডকের মালিকানাধীন দ্য সান ট্যাবলয়েড পত্রিকাটি তাদের বিয়ের ছবি প্রকাশ করেছে।

দ্য সানের প্রকাশিত ছবিতে দেখা গেছে, রুপার্ট মারডক বিয়ের অনুষ্ঠানে একটি কালো স্যুট এবং হলুদ টাই পরে বর সেজেছেন। কনে এলেনা ঝুকোভা সাদা গাউন পরিধান করেছেন। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ইউএস ফুটবল দলের মালিক রবার্ট ক্রাফট এবং মারডকের গড়া প্রতিষ্ঠান নিউজ কর্পের প্রধান নির্বাহী রবার্ট থমসন। 

এর আগে মডেল ও অভিনেত্রী জেরি হলের সঙ্গে মারডকের চতুর্থ বিবাহ ২০২২ সালে বিচ্ছেদ হয়। গণমাধ্যম ব্যবসার বিলিয়নিয়ার রুপার্ট মারডক আগে চীনা বংশোদ্ভূত টেলিভিশন ব্যক্তিত্ব ওয়েন্ডি ডেং, স্কটিশ-অস্ট্রেলীয় সাংবাদিক আনা টরভ এবং অস্ট্রেলিয়ান ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকারকে বিয়ে করেছিলেন। 

১৯৫০—এর দশকে উত্তরাধিকারসূত্রে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের দ্য নিউজ পত্রিকার মালিক হন রুপার্ট মারডক । আলোচিত সম্প্রচারমাধ্যম ফক্সও তার প্রতিষ্ঠিত। 

এরপর তিনি বিশ্বজুড়ে তার গণমাধ্যম সাম্রাজ্য তৈরি করেন। তার প্রতিষ্ঠিত গণমাধ্যম মালিক কনগ্লোমারেটের নাম নিউজ কর্প মিডিয়া হোল্ডি। তবে সর্বশেষ গত বছরের নভেম্বরে তিনি আকস্মিকভাবে তার গড়া সব প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন। এর ফলে ফক্স নিউজ, দ্য টাইমস অব লন্ডন এবং ওয়াল স্ট্রিট জার্নালের মতো প্রখ্যাত সংবাদমাধ্যমগুলোর নিয়ন্ত্রক তার ছেলে লাচলান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম