Logo
Logo
×

আন্তর্জাতিক

৬ বছর পর ফের দলের নেতৃত্বে ফিরছেন নওয়াজ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৩:৫১ পিএম

৬ বছর পর ফের দলের নেতৃত্বে ফিরছেন নওয়াজ

নওয়াজ শরিফ, ছবি: জিও নিউজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ছয় বছরেরও বেশি সময় পর আবারও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সভাপতি হতে চলেছেন। আজ মঙ্গলবার দলের কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। 

দলীয় সূত্রের বরাত দিয়ে দ্য নিউজ জানিয়েছে, নির্বাচনের মাধ্যমে দলের সভাপতি নির্বাচিত হবেন নওয়াজ। একটি গুরুত্বপূর্ণ দিনে এই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ২৮ মে-কে ইউম-ই-তাকবির দিবস হিসেবে পালিত হয়। ১৯৯৮ সালের এই দিনে নওয়াজ প্রধানমন্ত্রী থাকাকালীন পাকিস্তান ভারতের পারমাণবিক পরীক্ষার জবাব দিয়েছিল।

জিও নিউজ জানিয়েছে, এ উপলক্ষ্যে সোমবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে দিনটিকে (২৮ মে) সরকারি ছুটি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৮ জুলাই পানামা পেপারস কেলেঙ্কারির রায়ের ফলে নওয়াজ প্রধানমন্ত্রীত্ব এবং তার দলের সভাপতির পদ উভয়ই হারান। তার পর থেকেই দলটির নেতৃত্ব দিয়ে আসছেন নওয়াজের ছোট ভাই ও বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।  

সোমবার এক সংবাদ সম্মেলনে পিএমএল-এন-এর প্রধান নির্বাচন কমিশনার রানা সানাউল্লাহ বলেছেন, নওয়াজকে দলের নেতৃত্ব দেওয়া উচিত বলে দলের নেতাদের ঐকমত্য হয়েছে। 

তিনি জানান, শাহবাজ দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন, তবে কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটি তাকে নতুন নেতা নির্বাচন না করা পর্যন্ত দায়িত্ব পালনের অনুমতি দিয়েছে।

দলীয় গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন নিয়োগ করা হয় এবং কমিশন নির্বাচনের সময়সূচি ঘোষণা করে বলেও জানান সানাউল্লাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম