Logo
Logo
×

আন্তর্জাতিক

তেহরানে রাইসির জানাজা আজ, দাফন বৃহস্পতিবার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০২৪, ০৯:৪৮ এএম

তেহরানে রাইসির জানাজা আজ, দাফন বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ নিহত অন্যদের জানাজা আজ তেহরানে অনুষ্ঠিত হবে। 

বুধবার জানাজার ইমামতি করবেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলি খামেনি। খবর ইরনা ও তাসনিমের।

আজ বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় রাইসি ও তার সঙ্গে নিহত অন্যদের জানাজা অনুষ্ঠিত হবে তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে। ওই নামাজে আলি খামেনির ইমামতি করার কথা রয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার ইরানের উত্তর–পশ্চিমাঞ্চলীয় শহর তাবরিজে রাইসি ও তার সফরসঙ্গীদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তাবরিজের হাজার হাজার ইরানি চোখের জলে এই নেতাকে বিদায় জানিয়েছেন।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় রাইসির মরদেহ কোম শহরে নিয়ে যাওয়া হয়, যেখানে ইব্রাহিম রাইসি পড়াশোনা করেছিলেন। কোমে আরেকটি জানাজা শেষে রাইসি ও তার সঙ্গীদের মরদেহ তেহরানে আনা হয়েছে।

শেষ বক্তব্যে ফিলিস্তিনিদের নিয়ে যে বার্তা দিয়ে গেছেন রাইসি

বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, বুধবার সকালে জানাজা শেষে সন্ধ্যায় তেহরানে নিহতদের স্মরণে এক অনুষ্ঠানে বিদেশি কর্মকর্তা ও উচ্চপদস্থ প্রতিনিধিরা যোগ দেবেন। সব আনুষ্ঠানিকতা শেষে রাইসিকে আগামীকাল বৃহস্পতিবার দুপুরে ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মাশহাদে দাফন করা হবে।

গত রোববার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান উত্তর-পশ্চিমাঞ্চলীয় পূর্ব আজারবাইজান প্রদেশে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম