Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানি প্রেসিডেন্টের কপ্টার বিধ্বস্তের খবরে উদ্বিগ্ন জাতিসংঘ মহাসচিব

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০১:৫৭ পিএম

ইরানি প্রেসিডেন্টের কপ্টার বিধ্বস্তের খবরে উদ্বিগ্ন জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন।

গুতেরেসের কার্যালয়ের মুখপাত্র স্টিফেন ডুজারিক রোববার বলেছেন, জাতিসংঘ প্রধান উদ্বেগের পাশাপাশি ঘটনার বিষয়ে নজর রাখছেন।

‘মহাসচিব উদ্বেগের সাথে ইরানের প্রেসিডেন্ট রাইসির বিমান দুর্ঘটনার রিপোর্ট ফলো করছেন। তিনি প্রেসিডেন্ট এবং তার সফরসঙ্গীদের নিরাপত্তার বিষয়ে আশা করছেন,’ বলেন ডুজারিক।

এর আগে রোববার প্রেসিডেন্ট রাইসি আজারবাইজান প্রজাতন্ত্রের সাথে ইরানের সীমান্তে একটি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠান শেষে ফিরছিলেন। এ সময় তাকে বহনকারী হেলিকপ্টারটি ভারজাকান অঞ্চলে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

এদিকে হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান এবং তাদের সঙ্গে থাকা অন্য আরোহীরা মারা গেছেন বলে দেশটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। 

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ভাইস প্রেসিডেন্ট মোহসেন মনসুরি সোমবার সোশ্যাল মিডিয়া এবং রাষ্ট্রীয় টেলিভিশনে এক বিবৃতিতে সর্বশেষ পরিস্থিতি নিশ্চিত করেছেন।

অপরদিকে ইরানের মন্ত্রিসভা একটি বিবৃতি জারি করে জানিয়েছে, দেশটির উত্তর-পশ্চিমে পূর্ব আজারবাইজান প্রদেশে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং তার সফরসঙ্গীরা ‘শহীদ’ হয়েছেন।

রোববার পূর্ব আজারবাইজানের উত্তর-পশ্চিম প্রদেশের ভারজাকান অঞ্চলে ইরানের অষ্টম প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম