Logo
Logo
×

আন্তর্জাতিক

দলীয় প্রধানের পদ ছাড়লেন শাহবাজ শরিফ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৫:৩৫ পিএম

দলীয় প্রধানের পদ ছাড়লেন শাহবাজ শরিফ

দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বড় ভাই নওয়াজ শরিফকে সভাপতির আসনে বসাতেই মূলত পদ ছেড়েছেন তিনি।   

সূত্রের বরাতে জিয়ো নিউজ জানিয়েছে, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন)-এর চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন, এরপর ১৮ মে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠক ডাকা হয়েছে।

খবরে আরও বলা হয়, পিএমএল-এনের সেক্রেটারি জেনারেল আহসান ইকবাল কার্যনির্বাহী কমিটির সব সদস্যের কাছে বৈঠকের নোটিশ পাঠিয়েছেন, সে অনুযায়ী ১৮ মে রাত সাড়ে ১১টায়  লাহোরে বৈঠক অনুষ্ঠিত হবে।

সূত্রের খবর, দলের তরফে মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সরকারি ব্যস্ততার কারণে দলের প্রতি পূর্ণ নজর দিতে পারছেন না, তাই দেশজুড়ে দলকে সক্রিয় করা দরকার। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে দলের সভাপতি নির্বাচিত হবেন বলে জানা গেছে।

এর আগে লাহোরে সংবাদ সম্মেলন করেন পিএমএল-এন পাঞ্জাবের সভাপতি রানা সানাউল্লাহ বলেছিলেন, ‘সর্বশেষ দলীয় বৈঠকে নওয়াজ শরিফকে সভাপতি করার বিষয়ে জ্যেষ্ঠ নেতারা একমত হয়েছেন। বৈঠকে অধিকাংশ নেতা মনে করেন, ২০১৮ সালে নওয়াজ শরিফ রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছিলেন। তাকে ষড়যন্ত্রের মাধ্যমে দলীয় সভাপতির কার্যালয় থেকে অপসারণ করা হয়েছিল।’ 

সানাউল্লাহ বলেন, ‘নওয়াজ শরিফ ক্ষমতাসীন দলের সভাপতি হবেন। তিনি আবার দলকে নেতৃত্ব দেবেন। পিএমএল-এন তার নেতৃত্বে আরো এগিয়ে যাবে।’

চার বছর স্বেচ্ছানির্বাসনে থাকার পর গত অক্টোবরে দেশে ফেরেন নওয়াজ শরিফ। হাইকোর্টে সব মামলায় জামিন পাওয়ার পর তিনি যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। এর আগে ২০১৮ সালে কয়েকটি দুর্নীতির মামলায় নওয়াজকে কারাদণ্ড দেন আদালত। আদালতের রায়ে দলীয় প্রধানের পদও হারান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম