Logo
Logo
×

আন্তর্জাতিক

‘স্বার্থপর পুরুষ খারাপ স্বামী তো বটেই, বাবা হিসেবেও ভালো না’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৫:৫০ পিএম

‘স্বার্থপর পুরুষ খারাপ স্বামী তো বটেই, বাবা হিসেবেও ভালো না’

বৈশাখী বন্দ্যোপাধ্যায় । ফাইল ছবি

মিল্লি আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশাখী বন্দ্যোপাধ্যায় প্রেমজীবন নিয়ে বরাবরই আলোচনায় থাকেন। ক্যারিয়ারের প্রথম দিকে বিয়ে করেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজির অধ্যাপক মনোজিত মণ্ডলকে। 

এরপর সেই সংসারে নানা কারণে দাম্পত্য কলহ শুরু হয়। সেই সম্পর্ক ভাঙার পর ভারতীয় রাজনীতিবিদ শোভন চ্যাটার্জিকে বিয়ে করেন তিনি। 

‘সন্তান আমাকে হিরো ভাবে, এটিই আমাকে স্বস্তি দেয়’

ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বৈশাখী জানান, জীবনে প্রেম আর বিয়ের প্রস্তাব অনেক পেয়েছেন। অনেক জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বও তার রূপে পাগল ছিলেন; কিন্তু সবাইকে পাত্তা না দিয়ে শোভনকেই নিজের জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি।

ওই সাক্ষাৎকারে বৈশাখী বলেন, দাম্পত্য কলহ বেড়ে গেলে অনেকেই ভাবেন, সন্তান আসলে তা ঠিক হয়ে যাবে। আমিও ভেবেছিলিাম কিন্তু সমাধান মেলেনি।

অশ্রুভরা চোখে এ সময় বৈশাখী বলেন, আমার মেয়ে মহুল জন্মের পর মনোজ (সাবেক স্বামী মনোজিত মণ্ডল) বলেছিল, ডিএনএ টেস্ট করে বুঝবে বাবা হয়েছে। স্বামীর বিকৃত যৌন কাজকর্ম ও মানসিক অত্যাচার চরমে পৌঁছলে মেয়েকে নিয়ে বাড়ি ছেড়ে আসি।

বৈশাখী আরও বলেন, জীবনের অভিজ্ঞতা থেকে বলতে পারি, স্বার্থপর পুরুষ খারাপ স্বামী তো বটেই, বাবা হিসেবেও ভালো না। একবার মহুলের ডিজনিল্যান্ড ঘোরার শখ হয়েছিল। আমার এখনো মনে আছে, ‘ভিজিটিং রাইট’ দিয়ে বিদেশে যাওয়ার পাসপোর্ট আটকে দিয়েছিল সে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম