Logo
Logo
×

আন্তর্জাতিক

পুতিনকে ‘পৃথিবীর সবচেয়ে মহৎ নেতা’ বললেন স্টিভেন সিগ্যাল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৪, ১০:৪২ পিএম

পুতিনকে ‘পৃথিবীর সবচেয়ে মহৎ নেতা’ বললেন স্টিভেন সিগ্যাল

দীর্ঘ একটি আলখেল্লা গায়ে চাপিয়ে মস্কোতে অবস্থিত রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিনে হাজির হয়েছিলেন হলিউড তারকা স্টিভেন সিগ্যাল। এ সময় তাকে সুপরিচিত সানগ্লাস এবং বিখ্যাত শ্মশ্রুমণ্ডিত স্টাইলে দেখা গেছে। 

আজ মঙ্গলবার পঞ্চমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে ভ্লাদিমির পুতিনের অভিষেক অনুষ্ঠানে এভাবেই হাজির হন অভিনেতা স্টিভেন সিগ্যাল। 

যুক্তরাজ্য-ভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেস এ খবর জানিয়েছে। 

প্রতিবেদনে লিখেছে- অভিষেক অনুষ্ঠানে পুতিনকে ‘পৃথিবীর সবচেয়ে মহৎ নেতা’ হিসেবে আখ্যা দেন ৭২ বছর বয়সি সিগ্যাল। তিনি মনে করেন, পুতিনের পঞ্চম মেয়াদেই পৃথিবী সবচেয়ে ভালো অবস্থায় থাকবে।

রুশ নাগরিকত্ব নিয়ে বর্তমানে মস্কোতে বসবাস করা এই অভিনেতা একবার বলেছিলেন, ‘রাশিয়ায় আমার অনেক আত্মীয়স্বজন আছে। আমি রাশিয়াকে ভালোবাসি। আমি এই দেশ এবং দেশের মানুষকে ভালোবাসি।’

মার্কিন অভিনেতা সিগ্যাল ২০১৬ সালে রুশ নাগরিকত্ব গ্রহণ করেছিলেন। মার্শাল আর্টের সূত্র ধরেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার সখ্য। বিগত বছরগুলোতে তারা দারুণ ভ্রাতৃত্বপূর্ণ সময় উপভোগ করেছেন।

গত বছর ইউক্রেনে রুশ হামলার পর রাশিয়ার প্রতি সমর্থনের জন্য পুতিনের কাছ থেকে ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ মেডেল পেয়েছিলেন সিগ্যাল। সেই সময় নিজেকে তিনি ‘এক মিলিয়ন শতাংশ রাশিয়ান’ হিসেবে বর্ণনা করেছিলেন।

সম্প্রতি ফক্স নিউজের কাছে রাশিয়া এবং ইউক্রেনকে একই পরিবারের দুই সদস্য হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমাদের বেশির ভাগেরই রাশিয়া এবং ইউক্রেনে পরিবার রয়েছে।’

যুক্তরাষ্ট্রের মিশিগানে জন্ম নেওয়া এই অভিনেতা অতীতে নিজের বাবাকে বিশুদ্ধ রাশিয়ান হিসেবে বর্ণনা করেছিলেন। তার দাদা ছিলেন একজন রুশ ইহুদি অভিবাসী।

সিগ্যালের রুশ নাগরিকত্বের বিষয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছিলেন, ‘এটা তার ইচ্ছায়ই হয়েছে। তিনি সত্যিই আবেদন করেছিলেন।’

দিমিত্রি আরও বলেছিলেন, ‘তিনি তার নাগরিকত্ব গ্রহণের জন্য দীর্ঘদিন ধরে লেগে ছিলেন। আমাদের দেশের প্রতি উষ্ণ আবেগ প্রকাশের জন্য তিনি সুপরিচিত। এই দেশের কোনো গোপন বিষয় তিনি কখনই বাইরে নিয়ে যাননি। আর তাছাড়া অভিনেতা হিসেবে তিনি একজন বিখ্যাত মানুষ, এটা তো সবারই জানা।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম