Logo
Logo
×

আন্তর্জাতিক

নিজের চালু করা নিয়মেই আটকা পড়লেন বরিস জনসন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০২:৩৩ পিএম

নিজের চালু করা নিয়মেই আটকা পড়লেন বরিস জনসন

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ভোটারদের ভোট দানে ফটো আইডি চালু করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার ভোট দিতে গিয়ে তিনি নিজেই ফটো আইডি নিতে ভুলে যান। ফলে তাকে ভোটকেন্দ্র থেকে ফিরিয়ে দেওয়া হয়। খবর রয়টার্সের।
 
ব্রিটিশ মিডিয়ার খবরে বলা হয়েছে, ২০২২ সালে এক বিতর্কিত কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন বরিস জনসন। স্থানীয় পর্যায়ের নির্বাচনে বৃহস্পতিবার তিনি দক্ষিণ ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারে একটি পোলিং স্টেশনে ভোট দিতে গিয়ে ফটো আইডি সঙ্গে না নিয়ে আসায় ভোটকেন্দ্রে ঢুকতে পারেননি তিনি। 

নির্বাচনে নিজের কেন্দ্র সাউথ অক্সফোর্ডশায়ারে ভোট দিতে যান বরিস জনসন। কিন্তু কেন্দ্রে ঢুকতে গিয়ে দেখা দেয় বিপত্তি। সাবেক এই প্রধানমন্ত্রী ভুল করে নিজের ফটো আইডি বাসায় ফেলে আসেন। সাবেক প্রধানমন্ত্রী হলেও আইডি ছাড়া তাকে কেন্দ্রে ঢুকতে দেয়নি কর্তৃপক্ষ। পরে তিনি আইডি নিয়ে ফিরে আসেন এবং ভোট দিতে সক্ষম হন। 

প্রধানমন্ত্রী থাকাকালীন ভুয়া ভোটার ঠেকাতে ২০২২ সালে তিনি ছবিসংবলিত ভোটার আইডি কার্ড চালু করেন। কিন্তু এর জন্য তিনি ব্যাপক সমালোচিত হন। এর আগে ভোটারদের ভোট প্রদানে শুধু নাম ও ঠিকানা প্রয়োজন হতো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম