Logo
Logo
×

আন্তর্জাতিক

সিরিয়ার দক্ষিণে সামরিক ঘাঁটিতে ইসরাইলের হামলা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১২ পিএম

সিরিয়ার দক্ষিণে সামরিক ঘাঁটিতে ইসরাইলের হামলা

ইরানে প্রতিশোধমূলক আক্রমণের সঙ্গেই শুক্রবার সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরাইল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, সিরিয়ার দক্ষিণে দেশটির সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে ইসরাইল এ হামলায় চালায়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা একটি সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ভোরের দিকে ক্ষেপণাস্ত্র হামলা দেশটির দক্ষিণাঞ্চলে বিমান প্রতিরক্ষা সাইটগুলোতে বস্তুগত ক্ষতি করেছে। তবে প্রতিবেদনে হামলার সঠিক অবস্থান এবং ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করা হয়নি। এ হামলার জন্য ইসরাইলকে দায়ী করা হয়েছে।

সকালে মার্কিন গণমাধ্যম জানায়, ইরানের হামলার প্রতিশোধ হিসেবে দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইসরাইল। তবে ইরান জানিয়েছে, ক্ষেপণাস্ত্র নয়, সেখানে ড্রোন হামলা হয়েছিল। এসব ড্রোনের অধিকাংশই ভূপাতিত করা হয়েছে। এ হামলায় ইসফাহানে অবস্থিত নাতাঞ্জ পরমাণু কর্মসূচি অবকাঠামোর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে ইরানের গণমাধ্যমের দাবি, ইসফাহান কিংবা ইরানের কোনো অংশেই বাইরের দেশের কোনো আক্রমণ হয়নি। বিবিসি জানিয়েছে, একজন ইরানি বিশ্লেষক রাষ্ট্রীয় টেলিভিশনে দাবি করেন, যে ড্রোনগুলো গুলি করে ভূপাতিত করা হয়েছে, সেগুলো দেশের ভেতর থেকেই অনুপ্রবেশকারীরা উড়িয়েছিল।

অন্যদিকে সিরিয়া ও ইরাকের আকাশে বিস্ফোরণের কথা শোনা গেলেও ইসরাইলি বাহিনী দেশ দুটিতে আঘাত হেনেছে কিনা, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি মার্কিন কর্মকর্তারা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম