Logo
Logo
×

আন্তর্জাতিক

নতুন ভাষণে ইরানে হামলার বিষয়ে নিশ্চুপ প্রেসিডেন্ট রাইসি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পিএম

নতুন ভাষণে ইরানে হামলার বিষয়ে নিশ্চুপ প্রেসিডেন্ট রাইসি

ইরানের সেমানানে বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ছবি: তেহরান টাইমস

ইরানের ইসফাহান প্রদেশে ড্রোন হামলা হয়েছে। ইসফাহান থেকে নির্বাচিত ইরানি সংসদ সদস্য মেহদি তোঘিয়ানি বলেছেন, ইসরাইল সরাসরি ইরানে হামলা করেনি, স্থানীয় এজেন্টদের সহায়তায় ইরানের ভেতর থেকেই হামলা হয়েছে। তবে এ হামলা প্রতিহত করেছে তেহরান। খবর আল-জাজিরার

এ বিষয়ে এখনো নিশ্চুপ ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি। দেশটির সেমনান প্রদেশের দামঘান সফরে রয়েছেন তিনি। যেখানে এক ভাষণে তিনি ইসফাহানে ইসরাইলের এ হামলার বিষয়ে কোনো কথা বলেননি। 

ওই ভাষণে স্থানীয় বিষয় নিয়ে আলোচনা করেছেন রাইসি। ১৩ এপ্রিল ইসরাইলে ইরানের হামলা নিয়েও কথা বলেছেন। তবে ইসরাইলের শুক্রবারের হামলা নিয়ে তিনি নিশ্চুপ ছিলেন।
 
রাইসি বলেন, অপারেশন ট্রু প্রমিজ দেশে কর্তৃত্ব, ঐক্য এবং সংহতির পরিচায়ক। সব রাজনৈতিক দল এবং উপদল বিশ্বাস করে যে এই প্রতিক্রিয়া প্রয়োজনীয় ছিল। 

ইরানের সেনাবাহিনী বলেছে, ইসফাহান হামলার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে এবং এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে প্রকাশ করা হবে।

এদিকে এ হামলার বিষয়ে মুখ খুলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র কোনো আক্রমণাত্মক অভিযানে জড়িত নয়। 

ইতালির ক্যাপ্রিতে সাংবাদিকদের প্রশ্নের সম্মুখিন হন। এ সময় ইরানের বিরুদ্ধে কথিত ইসরাইলি হামলার বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেন তিনি। 

ব্লিনকেন বলেন, আমি এ বিষয়ে কথা বলব না, শুধু এটুকু বলতে চাই যে, যুক্তরাষ্ট্র কোনো আক্রমণাত্মক অভিযানে জড়িত নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম