Logo
Logo
×

আন্তর্জাতিক

মস্কোর হামলার জন্য ইউক্রেনকে দায়ী করতে চান পুতিন: জেলেনস্কি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৪, ০৪:২৪ পিএম

মস্কোর হামলার জন্য ইউক্রেনকে দায়ী করতে চান পুতিন: জেলেনস্কি

রাশিয়ার রাজধানী মস্কোর কাছের একটি কনসার্ট হলে শুক্রবারের ভয়াবহ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করতে চাইছেন ভ্লাদিমির পুতিন। এ মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। খবর মস্কো টাইমস ও টাইমস অব ইসরাইলের 

শনিবার রাতে তার নিয়মিত ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, পুতিন এবং অন্যান্য লুটেরারা সব সময় শুধু অন্যের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করেন। তাদের কৌশল সব সময় একই থাকে। তারা সবসময় দোষ চাপাতে অন্য কাউকে খুঁজে বের করে।

এসোসিয়েটেড প্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৯৯ সালে রাশিয়ার মস্কো, বুইনকাস্ক ও ভলগোদোনস্ক শহরে চারটি অ্যাপার্টমন্টে ভবনে ভয়াবহ বোমা বিস্ফোরণে প্রায় ৩০০ মানুষ নিহত হয়। রাশিয়া এজন্য চেচেন বিদ্রোহীদের দায়ী করে এবং ওই সময়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা পুতিন চেচনিয়ায় অভিযান চালানোর জন্য রাশিয়ার সেনাদলকে পুনরায় সেখানে পাঠান। চেচেন বিদ্রোহীদের দাবি ছিল, রাশিয়ার নিরাপত্তা বাহিনীই ওই বিস্ফোরণগুলো ঘটিয়েছে।

শনিবার রাতে জেলেনস্কির ওই ভিডিও বার্তা প্রকাশের পর এর প্রতিক্রিয়ায় রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, জেলেনস্কি একমাত্র রাষ্ট্রপ্রধান যিনি (মস্কোয়) ভয়াবহ ওই সন্ত্রাসী হামলার জন্য রাশিয়াকেই দায়ী করার মত যথেষ্ট পাগল।

গত শুক্রবার রাজধানী মস্কোর কাছের ক্রাসনোগরস্কের একটি সিটি হলে কনসার্ট আয়োজনে ভয়াবহ সন্ত্রাসী হামলায় অন্তত ১৪৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলার পরপরই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট ওই হামলার দায় স্বীকার করে। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোও ইসলামিক স্টেটের আফগানিস্তান শাখা আইএসআইএস-কে এ হামলার সঙ্গে জড়িত বলে জানিয়েছে।

>>রাশিয়ায় নিহত বেড়ে ১৪৩, সন্দেহভাজন চারজনই বিদেশি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম