Logo
Logo
×

আন্তর্জাতিক

নওয়াজ ও জোটসঙ্গীদের ধন্যবাদ নতুন প্রধানমন্ত্রীর, ‘চোর’ স্লোগান বিরোধীদের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৩:৫৭ পিএম

নওয়াজ ও জোটসঙ্গীদের ধন্যবাদ নতুন প্রধানমন্ত্রীর, ‘চোর’ স্লোগান বিরোধীদের

টানা দ্বিতীয় মেয়াদে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে বড় ভাই নওয়াজ শরীফ ও জোটসঙ্গীদের ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তান মুসলিম লিগের-নওয়াজ প্রেসিডেন্ট শাহবাজ শরীফ। রোববার জাতীয় পরিষদের ভোটাভুটিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে বিজয়ী ভাষণে তিনি এই ধন্যবাদ জানান। খবর ডনের। 

পাকিস্তান পিপলস পার্টিসহ ৮ টি দলের সমর্থন নিয়ে সরকার গঠন করছে পাকিস্তান মুসলিম লিগ। জোটভুক্ত দলগুলোর নেতাদের ভোটে পাকিস্তানের ২৪ তম প্রধানমন্ত্রী হন শাহবাজ।
 
তবে শাহবাজের বিজয়ী ভাষণের সময় পিটিআই সমর্থিত স্বতন্ত্র এমপিরা স্লোগান দিতে থাকে। তারা তাকে চোর আখ্যা দেন।

শাহবাজ বলেন, আমার ভাই তিন মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে পাকিস্তানের ইতিহাসে ব্যাপক উন্নয়ন করেছেন। এটি বলা ভুল হবে না যে, নওয়াজ শরীফই আধুনিক পাকিস্তানের নির্মাতা। 

তিনি বলেন, জুলফিকার আলী ভুট্টোর অবদান দেশবাসী মনে রাখবে। 

শাহবাজ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তিনি আরেক সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের নেতা নওয়াজ শরিফের ভাই। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজের চাচা।

রোববার পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশনে পার্লামেন্ট সদস্যদের (এমপি) ভোটে জাতীয় পরিষদের নেতা ও দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন শাহবাজ। এই পদে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ওমর আইয়ুব।

জাতীয় পরিষদের ভোটাভুটিতে শাহবাজ ২০১ ভোট পেয়েছেন। আর ওমর পান ৯২ ভোট। পাকিস্তানের সংবিধানে বলা আছে, প্রধানমন্ত্রী হতে হলে কোনো প্রার্থীকে পার্লামেন্টের ৩৩৬ সদস্যের মধ্যে ১৬৯ জনের ভোট পেতে হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম