Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানে ইমরানের দলের প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৫:১৬ পিএম

পাকিস্তানে ইমরানের দলের প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব

ফাইল ছবি

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সভাপতি শাহবাজ শরিফ এবং ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মহাসচিব ওমর আইয়ুব দেশটির প্রধানমন্ত্রী পদের জন্য তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ পিএমএল-এন ও পিপিপির যৌথ প্রার্থী। তাদের মনোনয়নপত্র গ্রহণ করেছেন জাতীয় পরিষদের সচিব। পার্লামেন্টে শাহবাজ সমর্থিতদের পাল্লা ভারী থাকায়, তিনিই পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হতে যাচ্ছেন তা অনেকটাই নিশ্চিত।  খবর দুনিয়া নিউজের

ভোটের আগে যদিও পিএমএল-এন দল থেকে নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী হবেন এমনটাই ভাবা হচ্ছিল। নির্বাসন থেকে দেশে ফিরে সেই ভাবনাকে আরও শক্তিশালী করে তোলেন তিনি। কিন্তু নির্বাচনের পরই দেখা যায় প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজের থেকে তার ভাই শাহবাজের নাম বেশি করে আসছে। শেষ পর্যন্ত দলটি স্পষ্ট করেই জানিয়ে দিয়েছিল যে, প্রধানমন্ত্রী পদের জন্য তাদের প্রার্থী হবেন শাহবাজই। পিএমএলএনের বক্তব্য অনুযায়ী, দলের নেতা নওয়াজ শরিফ নিজেই এ সিদ্ধান্ত নিয়েছেন।

নওয়াজ শরীফের কন্যা মরিয়াম নওয়াজ এক্সে (টুইটারে) লিখেছিলেন, প্রধানমন্ত্রী পদ গ্রহণ না করার অর্থ হিসেবে যদি মনে করা হয় যে নওয়াজ শরিফ রাজনীতির মাঠ ছেড়ে চলে যাচ্ছে, তাহলে সেটা সম্পূর্ণ ভুল ধারণা। পরবর্তী পাঁচ বছরে তিনি কেবল সক্রিয় রাজনীতিই করবেন না, সেইসাথে তিনি ফেডারেশন এবং পাঞ্জাবে তার সরকারকে সবরকম পৃষ্ঠপোষকতাও করবেন। শাহবাজ শরিফ এবং আমি তার নেতৃত্ব ও তত্ত্বাবধানে কাজ করবো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম