Logo
Logo
×

আন্তর্জাতিক

আইএমএফকে ইমরান খানের চিঠি, যা বললেন নওয়াজ শরিফ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৮ পিএম

আইএমএফকে ইমরান খানের চিঠি, যা বললেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানের চিঠিকে দেশবিরোধী বলে অভিহিত করেছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ।

বৃহস্পতিবার পার্লামেন্ট ভবনে কথা বলার সময় নওয়াজ শরিফ বলেন, তিনি এ ধরনের চিঠি লিখতে পারেন, এটা তার কাজ, অন্য কোনো রাজনৈতিক দল এ ধরনের চিঠি লিখতে পারে না। খবর জিও নিউজ উর্দূর। 

এ ছাড়া পিএমএল-এন সভাপতি ও দলটির মনোনীত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, পিটিআইয়ের প্রতিষ্ঠাতা আইএমএফকে চিঠি দিয়ে বলেছেন, পাকিস্তানের সঙ্গে নতুন কোনো কর্মসূচি যেন না হয়, কারো মনে কোনো সন্দেহ থাকা উচিত নয় যে তারা চায়- পাকিস্তান পুরোপুরি ধ্বংস হয়ে যাক।

সম্প্রতি নতুন করে ঋণের অর্থছাড়ের আগে পাকিস্তানের নির্বাচনী ফলাফলের ওপর অডিট পরিচালনার অনুরোধ জানিয়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান চিঠি দিয়েছিলেন। তবে তাতে রাজি হয়নি আইএমএফ। 

আইএমএফ জানিয়েছে, তারা পাকিস্তানের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত। 

গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে আইএমএফের ডিরেক্টর কমিউনিকেশন জুলি কোজ্যাক বলেন, সংস্থাটি স্ট্যান্ডবাই অ্যারেঞ্জমেন্টের (এসবিএ) অধীন গত ১১ জানুয়ারি মোট ঋণ বিতরণের পরিমাণ ১৯০ কোটি ডলারে নিয়ে গেছে। এই কর্মসূচি পাকিস্তানের অর্থনীতিকে স্থিতিশীল করার জন্য আইএমফের প্রচেষ্টার অংশ বলে জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম