Logo
Logo
×

আন্তর্জাতিক

স্পেনে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৪

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৯ পিএম

স্পেনে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৪

স্পেনের ভ্যালেন্সিয়া শহরের একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশুসহ ১৪ জন। আহতদের মধ্যে ছয়জন দমকলকর্মীও রয়েছেন। খবর ডেইলি সাবাহর

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে ভ্যালেন্সিয়া শহরের ক্যাম্পনার এলাকার একটি ১৪তলা অ্যাপার্টমেন্ট ব্লকে প্রথমে আগুন লাগে। এরপর পাশের একটি ভবনেও আগুন ছড়িয়ে পড়ে। দুর্ঘটনার পর অ্যাপার্টমেন্ট ব্লকের বাসিন্দাদের উদ্ধার কাজ শুরু করে দমকল কর্মীরা।  

অগ্নিকাণ্ডের শিকার এই ব্লকে ১৩৮টি ফ্ল্যাট রয়েছে এবং এতে ৪৫০জন বাসিন্দা ছিলেন। দমকলকর্মীরা ক্রেন ব্যবহার করে বেশ কয়েকজন বাসিন্দাকে উদ্ধার করেছে। তবে এখনো আটকা পড়ে আছেন অনেকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের সূত্রপাতের পর আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। আগুন ১০ মিনিটের মধ্যে ছড়িয়ে পড়ে।

ডেভিড হিগুয়েরা নামে একজন প্রকৌশলী গণমাধ্যমকে বলেন, ভবনের ক্ল্যাডিং আগুনের দ্রুত বিস্তারের কারণ হতে পারে। ভবনের বাইরের স্তর হিসেবে তৈরি ফোম ইনসুলেটরসহ অ্যালুমিনিয়াম প্লেটগুলো তাপ এবং ঠান্ডা প্রতিরোধে ভালো, তবে এগুলো খুব দাহ্য।

আগুনে ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি সমবেদনা জানিয়ে সামাজিক মাধ্যম এক্সে একটি পোস্ট করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। তিনি বলেন, ভ্যালেন্সিয়ার একটি ভবনে অগ্নিকাণ্ড ভয়াবহ। আমি ক্ষতিগ্রস্ত সকল মানুষের প্রতি আমার সংহতি জানাই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম